ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘সেলিম আল দীন পদক’ পাচ্ছেন আলী যাকের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
‘সেলিম আল দীন পদক’ পাচ্ছেন আলী যাকের সেলিম আল দীন ও আলী যাকের (ছবি: সংগৃহীত)

নাট্যাচার্য সেলিম আল দীনের ৬৮তম জন্মদিন (১৮ আগস্ট) উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ছয়দিনের ‘সেলিম আল দীন উৎসব’ আয়োজন করা হচ্ছে। এতে এই শিল্পীর নামে পদক দেওয়া হবে বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আলী যাকেরকে।

উৎসব নিয়ে বুধবার (১৬ আগস্ট) শিল্পকলা একাডেমিতে সাংবাদিকদের সঙ্গে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে বিস্তারিত জানান উৎসবের আহ্বায়ক নাসিরউদ্দিন ইউসুফ।

১৮ আগস্ট শুরু হয়ে উৎসব চলবে ২৩ আগস্ট পর্যন্ত। উদ্বোধন করবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। বিশেষ অতিথি হিসেবে থাকবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী ও আবৃত্তিশিল্পী হাসান আরিফ।

শোভাযাত্রা, সেমিনার, চিত্রাংকন প্রতিযোগিতা, সংগীতানুষ্ঠান ও নাটক দিয়ে সাজানো হয়েছে উৎসব। প্রদান করা হবে ‘সেলিম আল দীন পদক ২০১৭’, ‘মীর মকসুদ উস সালেহীন-বজলুল করিম পদক ২০১৭’ ও ‘ফওজিয়া ইয়াসমিন শিবলী পদক ২০১৭’। এর মধ্যে ‘সেলিম আল দীন পদক’ পাচ্ছেন আলী যাকের।

উৎসব উপলক্ষে প্রদর্শিত হবে কয়েকটি নাটক। ১৯ আগস্ট ঢাকা থিয়েটারের ‘ধাবমান’, ২০ আগস্ট বঙ্গলোকের ‘রূপচান সুন্দরীর পালা’, ২১ আগস্ট ঢাকা থিয়েটারের ‘নিমজ্জন’, ২২ আগস্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ব বিভাগের ‘স্বপ্নরমণীগণ’ ও ২৩ আগস্ট মহাকাল নাট্য সম্প্রদায়ের ‘নীলাখ্যান’ নাটকগুলো মঞ্চস্থ হবে, সময় সন্ধ্যা সাড়ে ৭টা।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।