ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

এবার অ্যাপসায় লড়বে ‘ডুব’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
এবার অ্যাপসায় লড়বে ‘ডুব’ ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার ব্রিসবেনে অনুষ্ঠিতব্য এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে (অ্যাপসা) লড়বে বাংলাদেশের আলোচিত ছবি ‘ডুব’। অ্যাপসার ১১তম আসর শুরু হবে ২৩ নভেম্বর। বিশ্ব চলচ্চিত্রের এ মর্যাদাপূর্ণ আসরে প্রতিযোগিতা বিভাগে অংশ নেবে মোস্তফা সরয়ার ফারুকীর এই ছবিটি।

এই প্রতিযোগিতায় মধ্যে একবারই দেশের চলচ্চিত্র মনোনয়ন পায় ও পুরস্কার লাভ করে। ওয়াং চা ওয়াই, আসগর ফারহাদি, হিরোকাজু কোরাইডা ও হানি আবু আসাদের মতো গুণী নির্মাতাদের ছবির পাশাপাশি মনোনীত হয়েছিলো ফারুকীর ‘টেলিভিশন’।

 ২০১৩ সালে  দু’টি বিভাগে মনোনয়ন পেয়েছিলো ছবিটি। এ ছাড়া গ্র্যান্ড জুরি পুরস্কার জেতে ‘টেলিভিশন’।  

ফারুকী বলেন, ‘এ বছরও প্রতিদ্বন্দ্বীতার জন্য নির্বাচন করা হয়েছে আমাদের ছবি (ডুব)। দেখি আমরা যদি কোনও মনোনয়ন পেতে পারি কি-না। কিন্তু এটি খুবই কঠিন। কারণ সমস্ত এশিয়া প্যাসিফিক দেশ তাদের সেরা চলচ্চিত্র নিয়ে এখানে প্রতিদ্বন্দ্বিতা করবে। ’

সম্প্রতি ছয় মাসের লড়াই শেষে ‘বিতর্ক’ কাটিয়ে ‘ডুব’ সেন্সর ছাড়পত্র পেয়েছে। নভেম্বর এটি দেশ ও দেশের বাইরে মুক্তি পাবে। এটি যৌথভাবে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ। সহ-প্রযোজনায় আছেন ছবিটির প্রধান অভিনেতা ইরফান খান। আরও আছেন নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, পার্ণো মিত্র প্রমুখ।

অ্যাপসার আগে ‘ডুব’ চীন ও রাশিয়ার দুটি উৎসবে প্রতিযোগিতা বিভাগে অংশ নিয়েছে, জিতেছে একটি পুরস্কার। সব মিলিয়ে আলোচনা জিইয়ে রেখেছে ফারুকীর এই ছবি।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।