ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৪, ২০ অক্টোবর ২০১৭

bangla news
মৃত্যুবার্ষিকীতে স্মরণ

তারেক-মিশুকের জন্য…

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ১২:১৬:২৩ পিএম
তারেক মাসুদ ও মিশুক মুনীর (ছবি: সংগৃহীত)

তারেক মাসুদ ও মিশুক মুনীর (ছবি: সংগৃহীত)

বরেণ্য চলচ্চিত্রকার তারেক মাসুদের শূণ্যতা পূরণ হওয়ার নয়। তার সঙ্গে প্রাণ হারিয়ে ছিলেন চিত্রগ্রাহক-সাংবাদিক মিশুক মুনীরসহ আরও তিনজন চলচ্চিত্রকর্মী। দিনটি ছিলো ২০১১ সালের ১৩ আগস্ট। মানিকগঞ্জের জোকায় এক সড়ক দূর্ঘটনায় চিরতরে নিভে যায় তাদের প্রাণপ্রদীপ।

তারেক-মিশুক স্মরণে তাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার (১৩ আগস্ট) বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে অনুষ্ঠিত হবে তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে স্মৃতিতর্পণ এবং ‘তারেক মাসুদ স্মারক বক্তৃতা ২০১৭’। এটি আয়োজন করেছে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট।

বিকেল ৫টায় প্রদর্শিত হবে তারেক মাসুদ নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘আদমসুরত’। সন্ধ্যা ৬টায় থাকছে তারেক মাসুদের জীবনের ওপর প্রসূন রহমান নির্মিত প্রামাণ্যচলচ্চিত্র ‘ফেরা’। সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে তারেক মাসুদ, মিশুক মুনীরসহ নিহত চলচ্চিত্রকর্মীদের স্মরণে মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলন। সন্ধ্যা ৭টায় প্রথমে প্রসূন রহমান নির্মিত ‘আগস্টের আরিচা রোড’ শিরোনামে একটি বিশেষ শ্রদ্ধাঞ্জলি, এরপর স্মৃতিতর্পণ এবং স্মারক বক্তৃতা।

বিশেষ এই আয়োজনে অংশ নেবেন নাট্যজন রামেন্দু মজুমদার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও চলচ্চিত্রকার নাসিরউদ্দিন ইউসুফ এবং চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম। 

স্মৃতিতর্পণ ও স্মারক বক্তৃতা আয়োজনে প্রারম্ভিক আলোচনা করবেন ও সঞ্চালনা করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সাধারণ সম্পাদক ও ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি বেলায়াত হোসেন মামুন। আয়োজনের সভাপতিত্ব সংগঠনটির সভাপতি স্থপতি লাইলুন নাহার স্বেমি।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa