ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আসামিই স্বীকার করলেন সালমান শাহকে খুন করা হয়েছিলো

সোমেশ্বর অলি, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৭
আসামিই স্বীকার করলেন সালমান শাহকে খুন করা হয়েছিলো সালমান শাহ

কিংবদন্তি চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুরহস্যে নতুন বাঁক তৈরি হয়েছে। সালমান হত্যা মামলার অন্যতম আসামি রুবি দাবি করেছেন, এই নায়ক আত্মহত্যা করেননি, তাকে খুন করা হয়েছে। প্রবাসী ওই নারীর মতে, সালমান হত্যার সঙ্গে নায়কের স্ত্রী সামিরার পরিবার ও রুবির স্বামী জড়িত। 

আমেরিকা প্রবাসী রাবেয়া সুলতানা রুবি সম্প্রতি নিজের ফেসবুকে একটি ভিডিও বার্তা ছেড়েছেন। সেটি এখন মিলছে ইউটিউবেও।

এতে তিনি দাবি করে বলেছেন, ‘সালমান শাহ আত্মহত্যা করে নাই, সালমান শাহ খুন হইছে। আমার হাজব্যান্ড (জন) এইটা করাইছে আমার ভাইরে দিয়ে। আমার হাজব্যান্ড করাইছে, এইটা সামিরার ফ্যামিলি করাইছে আমার হাজব্যান্ডরে দিয়ে, সবাইরে দিয়ে সব চাইনিজ মানুষ। সালমান শাহ আত্মহত্যা করে নাই, সালমান শাহ খুন হইছে। ’ 

সালমান শাহের মা নীলা চৌধুরীকে উদ্দেশ্য করে ভিডিওতে রুবি বলেছেন, ‘ভাবী, আপনার ছেলেরে খুন করা হইছে। আমার যা করার আমি করবো, আমি ভেগে আছি ভাবী, নাইলে আমারেও মেরে ফেলতো এরা সবাই মিলে। লুসি, আমার হাজব্যান্ড জন, সবাই মিলে আমার বাচ্চাটা, আমার বাচ্চা রিকি আর আমার জানের ওপর অনেক জিনিস আছে ভাবী। দয়া করে কিছু করেন ভাবী, কিছু করেন, কিছু করেন। যেখানেই যান ইনভেস্টিগেশন করেন। এটা খুন ছিলো, ইমন আত্মহত্যা করে নাই। সালমান শাহ আত্মহত্যা করে নাই, সালমান শাহ আত্মহত্যা করে নাই ভাবী, সালমান শাহ আত্মহত্যা করেনাই আপনার ছেলে আত্মহত্যা করে নাই, আপনার ছেলেরে খুন করানো হইছে। আমার বাপরেও মনে হয় মাইরা ফেলছে ভাবি, আমি জানি না, আমার ভাইটারেও মাইরা ফেলছে মনে হয়। ’

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এরই মধ্যে এই ভিডিওটি ভাইরাল হয়েছে। রুবি দাবি করেছেন তিনিই শেষ ব্যক্তি যিনি এই খুনের ব্যাপারে বিস্তারিত জানেন। এ অবস্থায় সালমানের হত্যাকারীরা রুবির প্রাণনাশ করতে পারে বলে আতঙ্কিত বোধ করছেন।  

ভিডিওতে রুবি আরও বলেন, ‘আমি রুবি, এখানে ভেগে আসছি, আমি ভেগে আসছি, এই কেস যেন না শেষ হয়। আমি যেভাবে পারি, ঠিকমত যেন আমি সাক্ষী দিতে পারি। আপনারা আমার জন্য দোয়া করেন। ’

সালমান শাহ ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর প্রয়াত হন। তিনি আত্মহত্যা করেছেন বলে পুলিশকে জানিয়েছিলেন তার স্ত্রী সামিরা। এদিকে সালমান শাহর পরিবারের দাবি, তাকে হত্যা করা হয়েছে। দুই দশকেও হত্যা মামলার রহস্য উদঘাটন হয়নি। পুলিশ দুই দফা ময়নাতদন্ত করে একে আত্মহত্যা বলেছিলো। কিন্তু নারাজি আবেদন করেছে সালমান শাহের পরিবার। মামলাটির বিচার বিভাগীয় তদন্তও হয়েছিলো। এখন এটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইয়ে রয়েছে। ১১ জনের বিরুদ্ধে করা ওই মামলায় সামিরা ছাড়াও আসামি করা হয় চলচ্চিত্র প্রযোজক আজিজ মোহাম্মদ ভাই ও ভিডিওবার্তা প্রচারকারী রাবেয়া সুলতানা রুবিকে। এ অবস্থায় রুবির এমন আচরণও সন্দেহজনক অনেকের কাছে। আসামী হয়ে তিনিই বা কেন এমন ভিডিও প্রকাশ করলেন? 

১৯৯২ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবি দিয়ে সালমান শাহের রূপালি পর্দায় যাত্রা শুরু। চার বছরের ক্যারিয়ারে তিনি ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এর প্রতিটিই দর্শকপ্রিয়তা পায়।  

সালমান শাহের মৃত্যুর পর স্ত্রী সামিরা মুস্তাক ওয়াইজ নামে এক ব্যবসায়ীকে বিয়ে করে সংসার করছেন থাইল্যান্ডে। তাদের সংসারে তিনটি সন্তানও রয়েছে।

এ দিকে এ ব্যাপারে সালমানের মা নীলা চৌধুরীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। তার ব্যবহৃত মোবাইল ফোনটিতে সংযোগ দেওয়া সম্ভব হচ্ছে না।

* সালমান হত্যা মামলার আসামী রুবির ভিডিওবার্তা: 

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।