ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আরও কিছুদিন আইসিইউতে রাখা হবে দিলীপ কুমারকে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৭
আরও কিছুদিন আইসিইউতে রাখা হবে দিলীপ কুমারকে দিলীপ কুমার (ছবি: সংগৃহীত)

কিডনির সমস্যা ও ডিহাইড্রেশনের (পানিশূন্যতা) কারণে ২ আগস্ট মুম্বাইয়ের লীলাবতি হাসপাতালে ভর্তি করা হয় দিলীপ কুমারকে। বর্তমানে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন তিনি। দিলীপের চিকিৎসার তত্ত্বাবধান করছেন হৃদরোগ বিশেষজ্ঞ ড. নিতিন গোখালে ও কিডনি রোগ বিশেষজ্ঞ ড. অরুণ শাহ।

শোনা যাচ্ছে, আরও তিনদিন আইসিইউতে রাখা হবে দিলীপ কুমারকে। এ প্রসঙ্গে ড. নিতিন গোখালে ও ড. অরুণ শাহ জানান, ‘তার বয়সের কথা মাথায় রেখে আমরা তাকে আরও কিছুদিন আইসিইউতে রাখাবো।

কিন্তু কতোদিন রাখা হবে সেটি সম্পূর্ণ নির্ভর করছে ৯৪ বছর বয়সী এই অভিনেতার শারীরিক অবস্থার ওপর। ’

এদিকে, দিলীপের শরীরিক অসুস্থতার খবর শুনে দ্রুত আরোগ্য কামনা করেছেন বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী লতা মঙ্গেশকর।

শনিবার (৫ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বর্ষীয়ান এই সংগীতশিল্পী লিখেছেন, ‘খবর দেখে জানতে পেয়েছি দিলীপ কুমারের শরীর ভালো নেই। ঈশ্বরের কাছে প্রার্থনা করছি যেনো তার শরীর দ্রুত ভালো হয়ে যায়। ’

দিলীপ কুমারের প্রকৃত নাম মোহাম্মদ ইউসুফ খান। রূপালি পর্দায় ক্যারিয়ার শুরুর সময় নাম পাল্টান তিনি। ছয় দশকের অভিনয় জীবনে ‘মধুমতি’, ‘দেবদাস’, ‘মুঘল-এ-আজম’, ‘গঙ্গা যমুনা’, ‘রাম অউর শ্যাম’, ‘কর্ম’র মতো অসংখ্য ধ্রুপদী চলচ্চিত্রে দেখা গেছে তাকে।

দিলীপ কুমারকে বলা হয় বড়পর্দার ‘ট্র্যাজেডি কিং’। তাকে এই তকমা এনে দিয়েছে ‘আন্দাজ’, ‘বাবুল’, ‘মেলা’, ‘দিদার’, ‘যোগান’ প্রভৃতি চলচ্চিত্র। সর্বশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে অভিনয় করেন তিনি।

গত বছর ভারত সরকারের কাছ থেকে পদ্মবিভূষণ খেতাব পান দিলীপ কুমার। ১৯৯১ সালে তাকে দেওয়া হয় পদ্মভূষণ। এর তিন বছর পর তিনি পান দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৭
বিএসকে

** ডায়ালিসিস করানো হতে পারে দিলীপ কুমারের
** ভেন্টিলেশনে দিলীপ কুমার
** ইনশাল্লাহ তিনি দ্রুত সুস্থ হয়ে যাবেন: সায়রা বানু
** আইসিইউতে ভর্তি দিলীপ কুমার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।