ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শাকিব-অপু জুটির অপমৃত্যু!

সোমেশ্বর অলি, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৭
শাকিব-অপু জুটির অপমৃত্যু! অপু বিশ্বাস ও শাকিব খান (ছবি: সংগৃহীত)

একের পর এক বাণিজ্যিক ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও অপু বিশ্বাস। এর অধিকাংশই পেয়েছে ব্যবসায়িক সাফল্য। এভাবে চলতে চলতে একটা সময় পর্যন্ত ‘শাকিব খানের নায়িকা’ ট্যাগ লেগে গেলো অপুর কপালে।

এ নিয়ে হয়তো গর্বিত ছিলেন অপু বিশ্বাস। কিছুদিনের মধ্যে ধরা দিলো অন্য বাস্তবতা।

এবার বোধহয় এমন ইমেজ থেকে বের হতে চাইছেন অপু। শাকিবও এমনটি আর চান না। সব মিলিয়ে বলা যায়, ২০১৭ সালেই শাকিব খান-অপু বিশ্বাস জুটির অপমৃত্যু ঘটতে যাচ্ছে!

সবশেষ মুক্তি পাওয়া ‘রাজনীতি’ ছবিতেও অপুর নায়ক শাকিব (আংশিক কাজ হয়েছে আরও একাধিক ছবির)। বিরতির পর চলচ্চিত্রে ফিরবেন বলে ঘোষণাও দিয়েছেন অপু, নিয়ে আসবেন নতুন ছবি। সেই ছবিতে কে হবেন অপুর নায়ক? তিনি কি শাকিব খান!

শাকিব খান ও অপু বিশ্বাসের সাম্প্রতিক সম্পর্ক বিশ্লেষণ করলে এমনটি আন্দাজ করা কঠিন নয় যে, অপু একাই নিজেকে প্রমাণ করতে চান। এ ক্ষেত্রে নতুন মুখও আসতে পারে তার বিপরীতে, কিন্তু শাকিব নন। এর ইঙ্গিত অবশ্য শাকিবও দিয়েছেন কিছুদিন আগে, বিভিন্ন সাক্ষাৎকারে। বলেছেন, ‘পর্দায় স্বামী-স্ত্রীকে নায়ক-নায়িকা হিসেবে নেবেনা দর্শক’।

বাংলানিউজের সঙ্গে আলাপে কিছুদিন আগে অপু বলছিলেন, নতুনভাবে ফিরবেন তিনি। এ কারণে প্রস্তুতিও নিচ্ছেন। তার নায়ক কে হবেন এ নিয়ে চিন্তা করছেন না অপু। নিজের প্রতি আস্থা রেখে ভক্তদের প্রত্যাশা পূরণ করবেন তিনি।

এদিকে পূত্রসন্তান নিয়ে একাই ঈদ করেছেন, এর আগে থেকেই বিভিন্ন অনুষ্ঠানে অপু একাই হাজির হচ্ছেন। স্বামী শাকিবকে বাহুলগ্না করে কোনও অনুষ্ঠানে তার ঝলমলে উপস্থিতি চোখে পড়েনি। এমনকি সবশেষ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে (২৪ জুলাই) দু’জনই উপস্থিত থাকলেও কথা হয়নি শাকিব ও অপুর মধ্যে। এই বিচারে বলা যায়, পর্দা ও বাস্তব জীবনে শাকিব-অপু জুটির অপমৃত্যু এখন কেবল সময়ের ব্যাপার মাত্র।
 
দুরত্বের কারণে এককালের ‘শাকিবের নায়িকা অপু’কে এখন পাওয়া যাচ্ছে অন্য নায়কদের সঙ্গে। বিষয়টিকে বেশ ইতিবাচকভাবেই দেখছেন সমালোচকেরা। কারণ ‘এতো কিছু’র পরও অপু ভেঙে পড়েননি, কাজে ফেরার এবং নিজেকে প্রমাণ করার আপ্রাণ চেষ্টা করছেন। ‘শাকিব বলয়’ থেকে বেরিয়ে তাকে নতুন সাম্রাজ্য গড়তে হবে এবার।

ক’দিন আগে চিত্রনায়ক রিয়াজকে নিয়ে একটি প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন অপু বিশ্বাস। এবার অভিনেতা ফেরদৌসের সঙ্গেও নাচতে দেখা যাবে আলোচিত নায়িকা অপুকে।

২৪ জুলাই ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ প্রদান অনুষ্ঠানে থাকছে ফেরদৌস-অপুর পরিবেশনা। ভবিষ্যতে পর্দায়ও জুটি হতে পারেন তারা। রিয়াজ, ফেরদৌস কিংবা অন্য যে কারোর সঙ্গে জুটি গড়ে উঠতে পারে ‘শাকিবের নায়িকা অপু’র। সেই সম্ভাবনার দিকেই এগিয়ে যাচ্ছেন পোড়খাওয়া এই সুন্দরী…    

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৭
এসও/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।