ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নেত্রী রোকেয়া প্রাচী বলেন…

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০২ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
নেত্রী রোকেয়া প্রাচী বলেন… রোকেয়া প্রাচী, ছবি: সংগৃহীত

অভিনেত্রী হিসেবে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়েছেন রোকেয়া প্রাচী। ছোট ও বড়পর্দায় রয়েছে তার উল্লেখযোগ্য কাজ। ক্যামেরার পেছনেও বেশ সরব তিনি। 

এবার রাজনীতির মাঠ কাঁপাবেন প্রাচী। সংসদ নির্বাচনের ঈঙ্গিত দিয়েছিলেন, এবার পেয়েছেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদকের দায়িত্ব।

সব মিলিয়ে উচ্ছ্বসিত এই অভিনেত্রী।

২৪ জুলাই সকালে বাংলানিউজের সঙ্গে আলাপে রোকেয়া প্রাচী বলেন, ‘আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমি মুক্তিযোদ্ধার সন্তান। জননেত্রী শেখ হাসিনা আমাকে বড় পরিসরে দেশসেবার সুযোগ দিয়েছেন বলে আমি কৃতজ্ঞ। সংস্কৃতিকর্মী হিসেবেও দেশ ও মানুষের প্রতি আমার কিছু দায়িত্ব আছে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামী লীগের কর্মী হিসেবে আমি দায়িত্বগুলো যথাযথভাবে পালন করতে চাই। ’

অভিনয় ও রাজনীতি একই সঙ্গে চালিয়ে যেতে সমস্যা হবে কি-না, এমন প্রশ্নের জবাবে প্রাচী বলেন, ‘অভিনেত্রী হিসেবে আমার প্রাপ্তি নিয়ে আমি সন্তুষ্ট। হয়তো অভিনয় চালিয়ে গেলে আরও কিছু পুরস্কার পেতাম। কিন্তু সেটা ব্যক্তিগত অর্জন হয়ে থাকতো। আমি সামষ্টিক সার্থের কথা চিন্তা করেই রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হয়েছি। একজন সংস্কৃতিকর্মী হিসেবে সংস্কৃতি অঙ্গনের মানুষদের স্বার্থে আমি নিজেকে নিয়োজিত রাখতে চাই। আওয়ামী লীগ সংস্কৃতিবান্ধব একটি দল। আমি সেই দলের কর্মী। ’

রোকেয়া প্রাচী আগামী জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ (সোনাগাজী-দাগনভুঞা) আসন থেকে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী।  এ নিয়ে কয়েকদিন আগে সংবাদ শিরোনামে আসেন স্পষ্টভাষী এই শিল্পী।  

এরই মধ্যে এলাকার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশ নিতে দেখা যাচ্ছে তাকে। ‘স্বপ্ন সাজাই’ কার্যক্রমটি তিনিই পরিচালনা করেন। সপ্তাহে তিনদিন সোনাগাজী-দাগনভুঞার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটান প্রাচী। মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলনসহ বিভিন্ন বিষয় নিয়ে শিক্ষার্থীদের কাউন্সিলিং করানো হয় ‘স্বপ্ন সাজাই’ কার্যক্রমে।  

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
এসও  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।