ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

কুমার বিশ্বজিৎ অভিনয় করবেন, তবে…

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
কুমার বিশ্বজিৎ অভিনয় করবেন, তবে… কুমার বিশ্বজিৎ (ছবি: বাংলানিউজ)

প্রয়াত সুভাষ দত্ত থেকে শুরু করে মোস্তফা সরয়ার ফারুকী পর্যন্ত অনেক নির্মাতাই তাকে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন। সবাইকে বিনয়ের সঙ্গে পাশ কেটে গেছেন কুমার বিশ্বজিৎ। গানের এই মানুষটিকে এবার অভিনয়ে রাজি করিয়েছেন জনপ্রিয় অভিনেতা আফজাল হোসেন। কেমন করে সম্ভব হলো এটি?

স্ত্রী ও সন্তানকে নিয়ে এখন আমেরিকায় আছেন কুমার বিশ্বজিৎ। দেশে ফিরবেন ১ আগস্ট।

রোববার (২৩ জুলাই) সন্ধ্যায় বাংলানিউজের সঙ্গে ফেসবুক মেসেঞ্জারে কথা হয় তার। এ সময় তিনি বলেন, ‘আসলে অভিনয় তো নয়, শিল্পী কুমার বিশ্বজিৎকেই দেখানো হবে। আমি যতোদূর শুনেছি, আফজাল ভাই সুন্দরভাবেই চিত্রনাট্য তৈরি করেছেন। তারপরও বলে রেখেছি যে, দেশে ফিরে আমি আরেকটু ভাবতে চাই। ’ 

অতীতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়া প্রসঙ্গে বিশ্বজিৎ জানান, প্রথমত আগ্রহ ছিলো না। তার ওপর চরিত্রগুলো তার মনের মতো হয়নি। তিনি চাননি সংগীতের বাইরে অন্যকিছুতে মনোনিবেশ করতে। এবারের বিষয়টি নিয়েও সংশ্লিষ্টদের সঙ্গে বারবার কথা বলছেন। সব মিলিয়ে ব্যাটে বলে মিললে কাজ করবেন।  

ফরিদুর রেজা সাগরের ‘ছোটকাকু’ সিরিজের উপন্যাস অবলম্বনে আট পর্বের ধারাবাহিক ‘ঢাক বাজছে ঢাকায়’ নাটকে থাকছেন কুমার বিশ্বজিৎ। বরাবরের মতো এটি তৈরি ও অভিনয় করবেন আফজাল হোসেন।

‘ছোটকাকু’ সিরিজের এবারের গল্পে দেখা যাবে, একজন প্রখ্যাত সংগীতশিল্পী দেশের বাইরের বড় একটি অনুষ্ঠানে গান গাইতে যাবেন। হঠাৎ দেখা যাবে শিল্পী আর গান গাইতে পারছেন না। পুরো ব্যাপারটি রহস্যজনক মনে হওয়ায় রহস্য উদ্ঘাটন করতে এগিয়ে আসবেন ছোটকাকু। এভাবেই এগিয়ে যাবে নাটকের গল্প। ‘ঢাক বাজছে ঢাকায়’ এবারের ঈদুল আজহায় চ্যানেল আইয়ে দেখা যাবে।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।