ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দত্তক সন্তানের তারকা মা-বাবা

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
দত্তক সন্তানের তারকা মা-বাবা ছবি: সংগৃহীত

সন্তান ধারণে অক্ষম হলেই বুঝি দত্তক নেওয়া হয়! না, মাতৃত্ব কিংবা পিতৃত্বের টানে কিংবা সন্তান থাকার পরও অনেকেই দত্তক নিচ্ছেন। আবার সুবিধাবঞ্চিত কোনও শিশুকে জীবনের সব সুযোগ আর মমতা দিয়ে বড় করতেও দত্তক নিচ্ছেন কেউ কেউ। নিজের সন্তানের পাশাপাশি দত্তক সন্তানকে একইভাবে বড় করেছেন, এমন মহাত্মা বলিউড তারকার সংখ্যা কম নয়। এবার জানা যাক তাদের সম্পর্কে—

দত্তক মেয়েদের সঙ্গে সুস্মিতা সেনসুস্মিতা সেন

দুই মেয়ের মা প্রাক্তন মিস ইউনিভার্স ও বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন। দীর্ঘ আইনি টানাপড়েনের পর ২৫ বছর বয়সে প্রথম সন্তান রিনিকে দত্তক নিয়েছিলেন ‘বিবি নাম্বার ওয়ান’খ্যাত এই তারকা।

এরপর ২০১০ সালে দ্বিতীয় মেয়ে আলিশার মা হন তিনি।  

দত্তক মেয়েদের সঙ্গে রাবিনা ট্যান্ডনরাবিনা ট্যান্ডন
মাত্র ২১ বছর বয়সে সন্তান দত্তক নেন অভিনেত্রী রবিনা ট্যান্ডন। এক সঙ্গে দুই মেয়েকে দত্তক নিয়েছিলেন জনপ্রিয় এই অভিনেত্রী। মেয়েদের নাম ছায়া ও পূজা। দুই মেয়ের বিয়েও দিয়েছেন তিনি।

প্রীতি জিনতা
এই অভিনেত্রী হৃষিকেশের মাদার মিরাকল স্কুলের ৩৪জন শিশুকে দত্তক নিয়েছেন। এই শিশুদের লেখাপড়া ও খাবারের সকল খরচ বহন করেন প্রীতি। মাঝে মধ্যেই তাদের দেখতে যান তিনি। কারণ প্রত্যেক শিশুই তাকে ডাকে ‘মা’।

দত্তক মেয়ের সঙ্গে সানি লিওন ও ড্যানিয়েল ওয়েবারসানি লিওন
পরিবারে নতুন অতিথিকে স্বাগত জানিয়েছেন সানি লিওন। মহারাষ্ট্রের লাতুর থেকে একুশ মাসের এক মেয়ে সন্তানকে দত্তক নিয়েছেন তিনি। ওর নাম রাখা হয়েছে নিশা কৌর ওয়েবার।  

দত্তক মেয়ের সঙ্গে মিঠুন চক্রবর্তীমিঠুন চক্রবর্তী
তিন সন্তানের বাবা হওয়ার পরে আরও এক কন্যা সন্তানকে দত্তক নেন মিঠুন চক্রবর্তী। যার নাম রাখা হয়েছে দিশানি চক্রবর্তী।

দত্তক মেয়ের সঙ্গে নিখিল আদভানিনিখিল আদভানি
তার বন্ধুরা বলেন, মেয়েকে যতো ভালোবাসেন, চলচ্চিত্রকেও ততোটা ভালোবাসেন না নিখিল। অনাথ আশ্রম থেকে কুড়িয়ে পাওয়া এক মেয়েকে দত্তক নিয়েছেন জনপ্রিয় এই প্রযোজক। যার নাম রেখেছেন কেয়া।

দত্তক মেয়ের সঙ্গে কুনাল কোহলিকুনাল কোহলি
‘হাম তুম’, ‘ব্রেক কে বাদ’খ্যাত পরিচালক কুনাল কোহালিও সাত মাসের এক কন্যা সন্তানকে দত্তক নিয়েছিলেন। তার স্ত্রী রবিনা বিখ্যাত চ্যাট শো ‘কফি উইথ করণ’-এর পরিচালক। দু’জনে মিলে মেয়ের নাম রেখেছেন রাধা।

নীলম
‘বিগ বস ফোর’-এর প্রতিযোগী ছিলেন নীলম। অহনা নামে একটি মেয়ে সন্তানকে দত্তক নিয়েছেন এই টেলিভিশন তারকা।  

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।