ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাচসাস নির্বাচন

ভোট শেষ, ফলের অপেক্ষা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
 ভোট শেষ, ফলের অপেক্ষা বাচসাস নির্বাচনের দুই প্যানেল

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) ২০১৭-১৯ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে ২১ জুলাই। দুপুর ১২টা থেকে জাতীয় প্রেসক্লাবে ভোট গ্রহণ শুরু হয়, চলে সন্ধ্যা ৬ টা পর্যন্ত। সারাদিন উৎসব মুখর পরিবেশে ভোট প্রদান করেন ঐতিহ্যবাহী এ সংগঠনের সদস্যরা।

এর মধ্যে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত জুমার নামাজ ও খাবারের জন্য এক ঘণ্টা ভোটগ্রহণ বিরতি থাকে। বিরতির পর দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

রাত ১০টার মধ্যে বিজয়ীদের নাম ঘোষণা করার কথা।  

‘বাচসাস’ নির্বাচনে এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হলো। এবার মোট ভোটার ৪৬৮ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৪০৮ জন ।  

দু’বছর পর পর নির্বাচন হওয়ার কথা থাকলেও প্রায় পাঁচ বছর পর বাচসাস-এর নির্বাচন অনুষ্ঠিত হলো। নানা জটিলতার কারণে এতোদিন নির্বাচন না হওয়ায় নাখোশ ছিলেন অনেকেই। অবশেষে কোনও রকম ঝুট-ঝামেলা ছাড়াই সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় প্রেসক্লাব জুড়ে এখন উৎসবের আমেজ।

এ নির্বাচনে লিটন-দর্পণ ও রহমান-নিশান নামে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। মোট ২১টি পদের বিপরীতে লড়াই করছেন ৪২জন প্রার্থী। এর মধ্যে তারুণ্যনির্ভর লিটন-দর্পণ প্যানেলে সভাপতি পদে লিটন এরশাদ ও সাধারণ সম্পাদক পদে কামরুল হাসান দর্পণ। আর রহমান-নিশান প্যানেলে সভাপতি পদে আবদুর রহমান ও সাধারণ সম্পাদক পদে ইকবাল করিম নিশান।

এছাড়া দুই প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন সহসভাপতি পদে কামরুজ্জামান বাবু, বাদল আহমেদ, সীমান্ত খোকন ও এনাম সরকার। যুগ্ম সাধারণ সম্পাদক পদে এম এস রানা ও হামিদ মোহাম্মদ জসিম। অর্থ সম্পাদক পদে নবীন হোসেন ও নাসিম রুমী। সাংগঠনিক সম্পাদক পদে তানভীর তারেক ও সৈকত সালাহউদ্দিন। আন্তর্জাতিক ও গবেষণা পদে মাহমুদ মানজুর ও রিমন মাহফুজ। মহিলা বিষয়ক পদে আবিদা নাসরিন কলি ও আনজুমান আরা শিল্পী। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে দাউদ হোসাইন রনি ও রেজাউর রহমান রিজভী। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে শেখ সেলিম ও আবদুল্লাহ জেয়াদ এবং দফতর সম্পাদক পদে নিপু বড়ুয়া ও মইনুল হক রোজ।

এদিকে কার্যনির্বাহী সদস্য হিসেবে ৯টি পদের জন্য লড়ছেন ১৮ জন। তারা হলেন রফিকুর রহমান রেকু, সাহাবুদ্দিন মজুমদার, মঈন আব্দুল্লাহ, ইসরাফিল শাহীন, আলী হোসেন রকিব, আহমেদ তেপান্তর, মাহফুজুর রহমান, শেখ রাজিয়া সুলতান, লুৎফর রহমান খান, মাহফুজ সিদ্দিকী, রাজা সিরাজ, মনিরুল ইসলাম মানিক, শফিকুল আলম মিলন, সিরাজুল ইসলাম সিরাজ, রেজাউল করিম রেজা, মুজাহিদ সামিউল্লাহ, সুরাইয়া রহমান মনি ও রাহাত সাইফুল।

এবার মোট ৭ জন কমিশনার নির্বাচন পরিচালনার দায়িত্বে আছেন। তারা হলেন ফরিদ বাশার, ফাল্গুনী হামিদ, মাঈনুল হক ভূঁইয়া, মাহবুবুর রহমান আলমগীর, রেজাউল করিম শামীম, আবুল হোসেন মজুমদার ও এরফানুল হক নাহিদ।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
এসও/এসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।