ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দাগ’র টিভি প্রিমিয়ার ইউরোপ-আমেরিকায়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
দাগ’র টিভি প্রিমিয়ার ইউরোপ-আমেরিকায় দাগ ছবির একটি দৃশ্য

ঢাকা: বছরের আলোচিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'দাগ'-এর টেলিভিশন প্রিমিয়ার হচ্ছে এবার আমেরিকা-ইউরোপের কয়েকটি দেশে। বিজয় দিবসের আগেই বিশ্বখ্যাত শর্টফিল্ম প্ল্যাটফর্ম শর্টসটিভিতে এর টিভি প্রিমিয়ার হবে বলে জানিয়েছেন নির্মাতা জসীম আহমেদ। ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবের ৭০তম আসরের শর্টফিল্ম কর্নারে নির্বাচিত হয়ে ছবিটি প্রথম আলোচনায় আসে।

অস্কারে মনোনীত স্বল্পদৈর্ঘ্য ছবির প্রিমিয়ার করে বিগত কয়েক বছর ধরে পশ্চিমা দুনিয়ায় জনপ্রিয় হওয়া শর্টসটিভি কেনো 'দাগ' এ আগ্রহ দেখালো?

'দাগ' এর টেলিভিশন লাইসেন্সি ও বিশ্ব পরিবেশনার দায়িত্বে থাকা শর্টস ইন্টারন্যাশনাল লিমিটেডের একুইজিশন কর্মকর্তা জেনি হেইডেন বলেন, খুব শিগগিরই আমরা ভারতে একটি চ্যানেল চালু করছি। সেজন্যই প্রাথমিকভাবে আমরা ছবিটি নিতে চেয়েছিলাম।

কিন্তু ছবিটি এতো শক্তিশালী ও আকর্ষণীয় যে আমেরিকা, ইউরোপ ও মধ্যপ্রাচ্যে আমাদের ৪০ মিলিয়ন গ্রাহককে দেখানোর সুযোগ হাতছাড়া করতে চাইনি।

এ বিষয়ে নির্মাতা জসীম আহমেদ বলেন, প্রথমবার ছবিটি দেখে জেনি হেইডেন জানিয়েছিলেন, অসাধারণ সিনেমা। একটু সময় দাও, আমি চেষ্টা করছি একটা ভালো অফার নিয়ে আসতে। ধন্যবাদ শর্টসটিভি ও জেনিকে, কথা আর কাজে অসাধারণ মিল রেখে দাগ’র পাশে দাঁড়ানোর জন্য।

ছবিটি বাংলাদেশের দর্শকরা কবে দেখতে পাবেন এ প্রশ্নের জবাবে জসীম আহমেদ বলেন, ব্যক্তিগত আলাপচারিতা, ফোন ও ফেসবুকের ইনবক্সে অনেকেই জানতে চান বাংলাদেশের দর্শকরা কবে দেখতে পাবেন আমাদের ছবিটি। এর সুনির্দিষ্ট উত্তর দিতে পারছিলাম না। প্রবল ইচ্ছা ছিল, সবার আগে বাংলাদেশের দর্শকদের কাছে পৌঁছাবো।

তিনি বলেন, আমাদের আবেগের জায়গা মহান মুক্তিযুদ্ধের পটভূমির ছবিটি আমাদের দর্শকদের জন্যইতো নির্মিত। কিন্তু আন্তর্জাতিক পরিবেশনার স্বার্থে ও পরিবেশকের সঙ্গে স্বাক্ষরিত চুক্তির কিছু বাধ্যবাধকতায় প্রথমে উত্তর আমেরিকা ও ইউরোপের দেশগুলোতে মুক্তি দিতে হচ্ছে ছবিটি। যারা অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাদের কথা দিচ্ছি, আমেরিকা ও ইউরোপ প্রিমিয়ারের ৬ মাসের মধ্যেই বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ায় প্রিমিয়ার হবে থ্রিলারটির।
 
আমেরিকা ও ইউরোপের দর্শকরা যেসব দেশের টিভি চ্যানেল, ক্যাবল নেটওয়ার্ক ও আইপি টিভিতে দেখতে পাবেন ছবিটি সেগুলো হলো- আমেরিকার ডাইরেক্ট টিভি চ্যানেল ৫৭৩, এটিঅ্যান্ডটি-ইউ ভারস- চ্যানেল ১৭৮৯, ইউএস সনেট- চ্যানেল ২৯২, সেঞ্চুরি লিংক- চ্যানেল ১৭৮৯, ফ্রন্টিয়ার কমিউনিকেশন- চ্যানেল ১৭৮৯, ও গুগল ফাইভার- চ্যানেল ৬০৩, নেদারল্যান্ডের জিগো, ডেলটা ও ইউফোন, বেলজিয়ামের টেলিনেট, জার্মানির ম্যাজিন টিভি, এবং রোমানিয়ার টেলিকম- চ্যানেল ২০১,  ও স্লোভাকিয়ার টেলিকম- চ্যানেল ৩১২।

চ্যানেলগুলো যে যার মতো করে নিজস্ব সময়ে প্রচার করবে ছবিটি। প্রচারের তিন থেকে চার সপ্তাহ আগে ইমেইলে জানানো হবে নির্মাতাকে। আর প্রত্যেকটি চ্যানেলে প্রচারের এক সপ্তাহ আগে বিস্তারিত থাকবে শর্টসটিভির ওয়েবসাইটে।

১৩ মিনিট দৈর্ঘ্যের ছবিটিতে অভিনয় করেছেনে শতাব্দী ওয়াদুদ, শারমিন জোহা শশি ও বাকার বকুল।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।