ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গানে গানে হুমায়ুনকে স্মরণ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
গানে গানে হুমায়ুনকে স্মরণ ছবি: সংগৃহীত

প্রখ্যাত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ুন আহমেদের লেখা কিছু গানে সুর দিয়েছিলেন ও গেয়েছিলেন কণ্ঠশিল্পী এস আই টুটুল। এর অধিকাংশই পেয়েছে শ্রোতাপ্রিয়তা। ‘ও কারিগর’, ‘যে থাকে আঁখি পল্লবে’, ‘নদীর নাম ময়ূরাক্ষী’ প্রভৃতি গানগুলো অন্যতম। 

১৯ জুলাই হুমায়ুন আহমেদের মৃত্যুবার্ষিকী। টেলিভিশনের পর্দায় বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে স্মরণ করা হবে তাকে।

এরই অংশ হিসেবে কণ্ঠশিল্পী এস আই টুটুল সরাসরি গেয়ে শোনাবেন হুমায়ুনের লেখা কিছু গান। রাত ১১টা ২৫মিনিটে বাংলাভিশনের ‘মিউজিক ক্লাব’-এ থাকছে এই পরিবেশনা।

গান পরিবেশনার পাশাপাশি টুটুল স্মৃতিচারণ করবেন হুমায়ূন আহমেদকে নিয়ে। কথা বলবেন লেখকের জীবনের কিছু স্মরণীয় ঘটনা নিয়ে। সরাসরি সম্প্রচারিত এই অনুষ্ঠানে দর্শকরা ফোন করে অতিথির সঙ্গে কথা বলতে পারবেন, করতে পারবেন গানের অনুরোধও। ‘মিউজিক ক্লাব’ প্রযোজনা করেছেন নাহিদ আহমেদ বিপ্লব।

এদিকে হুমায়ুন আহমেদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী আয়োজন রেখেছে চ্যানেল আই। এসব অনুষ্ঠানে কিংবদন্তি এই শিল্পীর নাটক, গান, চলচ্চিত্র প্রচারের পাশাপাশি তার সৃষ্টিকর্ম নিয়ে বিশ্লেষণ করা হবে।  

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।