ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পাইরেসির শিকার ‘রাজনীতি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
পাইরেসির শিকার ‘রাজনীতি’ ছবি: সংগৃহীত

যৌথ প্রযোজনার দুই ছবি ‘বস টু’ ও ‘নবাব’-এর সঙ্গে পাল্লা দিয়ে চলছে দেশীয় প্রযোজনার ‘রাজনীতি’। ঈদে মুক্তি পাওয়া ছবিটি দর্শকের আগ্রহে শুক্রবার (১৪ জুলাই) থেকে রাজধানীর সাতটি প্রেক্ষাগৃহে চলছে। এরই মধ্যে ছবিটি অনলাইনে পাইরেসি হয়ে গেছে। এতে বিস্ময় প্রকাশ করেছেন নির্মাতা বুলবুল বিশ্বাস।

সম্প্রতি কে বা কারা ইউটিউবের কয়েকটি চ্যানেলে ‘রাজনীতি’ ছবিটি উন্মুক্ত করেছে। এর মধ্যে একটি প্রিন্টও দেখার উপযোগী নয়।

ছবিটিকে ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত করার জন্যই এমনটি করা হয়েছে বলে নির্মাতার অভিমত।  

বাংলানিউজের সঙ্গে আলাপে বুলবুল বিশ্বাস বলেন, “শুরু থেকেই ‘রাজনীতি’ ছবিটি নিয়ে বিভিন্ন সংকটের মুখে পড়ছি। সবশেষ পাইরেসি হলো। আমি মনে করি এটিও উদ্দেশ্য প্রণোদিত। একটি কুচক্রী মহল দেশীয় চলচ্চিত্রের ঐতিহ্য নষ্ট করতে এমনটি করছে। ”

বুলবুল বিশ্বাস জানান, ছবিটির প্রযোজকের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাইরেডেট কপি ইউটিউব থেকে সরানোর জন্য চেষ্টা করছেন তারা। নির্মাতার মতে, যতো ষড়যন্ত্রই হোক, ছবিটি দর্শক লুফে নিয়েছেন।  

দেশীয় চলচ্চিত্রের নাম্বার ওয়ান নায়ক শাকিব খান ও জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস অভিনীত ‘রাজনীতি’র গল্প ও নির্মাণশৈলী নিয়ে এরই মধ্যে প্রশংসিত হয়েছে। এ অবস্থায় পাইরেসি হয়ে ‍যাওয়া দুঃখজনক ঘটনা বলে মনে করছেন সংশ্লিষ্টরা। দর্শককে হলে গিয়ে ছবিটি উপভোগ করে দেশীয় সংস্কৃতির পক্ষে থাকার আহবান জানিয়েছেন তারা।  

এদিকে রাজধানীর মধুমিতাসহ বিভিন্ন প্রেক্ষাগৃহে ‘রাজনীতি’ দেখতে ভিড় করছেন দর্শক। দিনের শো হাউসফুল গিয়েছে বলে জানিয়েছেন মধুমিতা হল কর্তৃপক্ষ।  

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।