ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঈদের যতো ধারাবাহিক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
ঈদের যতো ধারাবাহিক মোশাররফ, তিশা ও চঞ্চল চৌধুরী

ঈদে একক নাটক বা টেলিছবি নয়, ক’ বছর ধরে জনপ্রিয়তা পেয়েছে ছয় বা সাতদিনের ধারাবাহিক। এবারও এর ব্যতিক্রম ঘটছে না।

প্রায় প্রতিটি চ্যানেলেই ঈদের তিন, ছয় ও সাতদিন ধরে প্রচার হবে ধারাবাহিক নাটকগুলো। এবারের অধিকাংশ ধারাবাহিকে অভিনয় করেছেন মোশররফ করিম, তিশা ও চঞ্চল চৌধুরী।

এবার তালিকা দেখা যাক—

‘নসু ভিলেন’
ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত এটিএন বাংলায় প্রতিদিন সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটে প্রচার হবে এটি। রচনা বৃন্দাবন দাস, পরিচালনা সাগর জাহান। অভিনয়ে চঞ্চল চৌধুরী, শখ, তানজিকা, শাহনাজ খুশি, আল মামুন।

‘চুটকি ভাণ্ডার থ্রি’
ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত এটিএন বাংলায় প্রতিদিন রাত ৮টা ১৫ মিনিটে প্রচার হবে এটি। রচনা ফজলুল হক সেলিম ও সেজান নূর। পরিচালনা শামীম জামান। অভিনয়ে আ খ ম হাসান, সাজু খাদেম, শামীম জামান, অহনা, ইশানা, জয়রাজ, আলভী, অরিন, অর্ষা।

‘খেলা হলো খুলনায়’
চ্যানেল আইতে ঈদের আগের দিন থেকে ঈদের সপ্তম দিন পর্যন্ত, প্রতিদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচার। ফরিদুর রেজা সাগরের ছোটকাকু সিরিজ অবলম্বনে নাট্যরূপ ও পরিচালনা আফজাল হোসেন। অভিনয়ে আফজাল হোসেন, প্রবাল, অর্ষা, সীমান্ত।

‘পোস্টমর্টেম’
একুশে টেলিভিশনে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ১১টা ২৫ মিনিটে থাকছে এটি। রচনা ও পরিচালনা করেছেন মাসুদ সেজান। অভিনয়ে চঞ্চল চৌধুরী, বাঁধন, ডা. এজাজ, শামীমা নাজনীন, মিশু সাব্বির।

‘মিস্টার সুলতান’
ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত  একুশে টেলিভিশনে প্রতিদিন সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে দেখানো হবে। অভিনয়ে জাহিদ হাসান, ফারহানা মিলি, আ খ ম হাসান, স্বাগতা।

‘ম্যানপাওয়ার’
একুশে টেলিভিশনে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ১০টা ২০ মিনিটে প্রচার হবে মোশাররফ করিম, সাজু, নোভা অভিনীত এই নাটক।

‘একটি পারিবারিক প্রেমকাহিনি’
ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত এনটিভিতে ৬টা ৪৫ মিনিটে প্রচার হবে। রচনা ও পরিচালনা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। অভিনয়ে চঞ্চল চৌধুরী, পিয়া বিপাশা, মিশু সাব্বির, প্রাণ রায়, আমিরুল হক চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি, লুৎফর রহমান জর্জ, আহসানুল হক মিনু, সোহেল খান।

‘আল্টিমেটাম’
ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ৯টা ৫০ মিনিটে দেখা যাবে। এনটিভির জন্য এটি রচনা ও পরিচালনা  করেছেন মাসুদ সেজান। অভিনয়ে রিয়াজ, তিশা, ডা. এজাজ, শামীমা নাজনীন, শর্মীমালা, রিফাত চৌধুরী।

‘প্যারা ৪’
আরটিভিতে ঈদের দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টায় প্রচার হবে। রচনা ও পরিচালনা আরিফ রহমান। অভিনয়ে মোশাররফ করিম, ফারুক আহমেদ, সুমন পাটোয়ারি, মারজুক রাসেল, জুঁই করিম, সোহেল খান, তারিক স্বপন।

‘ছোটলোক’
একই চ্যানেলে ঈদের দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টা ১০ মিনিটে প্রচার হবে। রচনা ও পরিচালনা মাসুদ সেজান। অভিনয়ে চঞ্চল চৌধুরী, ভাবনা, ডা. এজাজ, নাবিলা।

‘মাহিনের নীল তোয়ালেটা’
আরটিভিতে ঈদের দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত প্রতিদিন রাত ৯টা ৪০ মিনিটে প্রচা হবে। রচনা ও পরিচালনা সাগর জাহান। অভিনয়ে মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, নাদিয়া নদী, ফারুক আহমেদ।

‘এভারেজ আসলাম ইজ নট আ ব্যাচেলর’
বাংলাভিশনে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে দেখানো হবে। রচনা ও পরিচালনা সাগর জাহান। অভিনয়ে মোশাররফ করিম, শখ, তানিয়া আহমেদ, গোলাম ফরিদা ছন্দা, ফজলুর রহমান বাবু, ফারুক আহমেদ, জুঁই করিম, কচি খন্দকার, আরফান আহমেদ, মারজুক রাসেল, আ খ ম হাসান, নাদিয়া খানম।

‘ভোটার’
ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত বাংলাভিশনে প্রতিদিন রাত ৯টা ৪০ মিনেটে প্রচার হবে। রচনা ও পরিচালনা মাসুদ সেজান। অভিনয়ে মাহফুজ আহমেদ, নিপুণ, মামুনুর রশীদ, ডা. এজাজ।

‘প্রেম করা নিষেধ’
 একই চ্যানেলে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ১১ টায় দেখা যাবে। রচনা কাজী শাহীদুল ইসলাম, পরিচালনা সালাহউদ্দিন লাভলু। অভিনয়ে রওনক হাসান, নিলয় আলমগীর, শ্যামল মাওলা, শশী, শামীমা তুষ্টি।

‘বেঙ্গল সমিতি’
ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত মাছরাঙায় প্রতিদিন সন্ধ্যা ৬টা ২০ মিনিটে প্রচার হবে। রচনা ও পরিচালনা ইমরাউল রাফাত। অভিনয়ে মোশাররফ করিম, শখ।

‘হিরো ভাইয়ের হিরোইন’
মাছরাঙায় ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে দেখানো হবে। রচনা মুহাম্মদ ফজলুল হক, পরিচালনা রুশো রকিব। অভিনয়ে সাজু খাদেম, ভাবনা, স্বাগতা।

‘মধ্যবিত্তনামা’
দেশ টিভিতে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন ৫ টা ৪৫ মিনিটে প্রচার হবে। রচনা মেহরাব জাহিদ, পরিচালনা মুরসালিন শুভ। অভিনয়ে মোশাররফ করিম, ফারুক আহমেদ, অশোক ব্যাপারি, জেনি, প্রিয়া আনাম।

‘লজ্জাবতী লায়লা এবার অভিনেত্রী লায়লা
ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত দেশ টিভিতে প্রতিদিন সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটে প্রচার হবে। রচনা মাসুম শাহরিয়ার। পরিচালনা আবু হায়াত মাহমুদ। অভিনয়ে তিশা, চঞ্চল, সুজাত শিমুল, মামুন অপু।

‘চান্স মাস্টার দ্য সওদাগর’
ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত জিটিভিতে প্রতিদিন রাত ৯টায় দেখানো হবে। রচনা ও পরিচালনা সাইফ আহমেদ। অভিনয়ে মোশাররফ করিম, জুঁই, আ খ ম হাসান, ঝুনা চৌধুরী, বিজরী বরকতউল্লাহ।

‘ব্রেক ফেইল’
ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত বৈশাখী টেলিভিশনে প্রতিদিন সন্ধ্যা ৬টা ৫ মিনিটে দেখা যাবে। রচনা ও পরিচালনা আকাশ রঞ্জন। অভিনয়ে এ টি এম শামসুজ্জামান, মীর সাব্বির, রওনক হাসান, হিমু, সাঈদ বাবু, ফারুক আহমেদ, হাসান মাসুদ।

‘সপ্তাহটি কেমন যাবে’
এসএ টিভিতে ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে দেখানো হবে। পরিচালনা এস এ হক অলীক। অভিনয়ে অপূর্ব, সুমাইয়া শিমু, হাসান ইমাম, মুনিরা মিঠু।

‘থাই বিশেষ অজ্ঞগণ’
একই চ্যানেলে ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের এই নাটক। অভিনয়ে তানিয়া আহমেদ, সাজু খাদেম, মিশু সাব্বির।

‘বোকা আবুল’
এশিয়ান টিভিতে ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন দুপুর ১টা ২০ মিনিটে দেখানো হবে। পরিচালনা দেলোয়ার হোসেন দিল। অভিনয়ে আ খ ম হাসান, শম্পা, সফিক খান দিলু।

‘বউ পাগল’
একই চ্যানেলে ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন বিকেল ৫টা ১০ মিনিটে প্রচার হবে। পরিচালনা শাহরিয়ার সুমন। অভিনয়ে সজল, মৌসুমী নাগ, মাজনুন মিজান।

‘অতি চালাকের গলায় দড়ি’, ‘রসগোল্লা’, ‘জাপানি ভিসা’, ‘খালি কলসি বাজে বেশি’, ‘ভেল্কিবাজি’— এই ধারবাহিকগুলোও প্রচার হবে এশিয়ান টিভিতে।

‘বিবাহ অভিযান’
ঈদের দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত, প্রতিদিন রাত ৮টা ৩০ মিনিটে দীপ্ত টিভিতে প্রচার হবে। রচনা গোলাম রাব্বানী। অভিনয়ে আনিসুর রহমান মিলন, শতাব্দী ওয়াদুদ, অপর্ণা, তুষ্টি, দীপা খন্দকার। একই চ্যানেলে দেখা যাবে ‘এ বাড়ি ও বাড়ি’, ‘আরেকটি বিড়াল’ ধারাবাহিকগুলো।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
এসও/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।