ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

শাকিব খান এখন কী করবেন?

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০২ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
শাকিব খান এখন কী করবেন? শাকিব খান, ছবি: সংগৃহীত

সামনে গর্ত পেছনে শেয়াল, ডানে বায়ে বাধার দেয়াল— এমনই সঙ্কটে পড়েছেন দাপুটে চিত্রনায়ক শাকিব খান। একইদিনে ঢাকায় নিজের ঘরে এফডিসিতে হলেন অবাঞ্ছিত, লন্ডনে থেমে গেলো তারই ছবির শুটিং। সঙ্গতকারণেই প্রশ্ন উঠেছে, শাকিব খান এখন কী করবেন?

‘সুপারস্টার’ শাকিব কি ভুল পথে পরিচালিত হচ্ছেন? যে দেশীয় চলচ্চিত্র তাকে নাম্বার ওয়ান আসনে পৌঁছে দিলো, সেটিকে পাশ কাটাতে চাইছেন? ‘বিতর্কিত’ যৌথ প্রযোজনার ছবি কিংখানের জন্য সৌভাগ্য বয়ে আনবে তো? কিছুদিন ধরেই প্রশ্নগুলো ঘুরছে ফিরছে চলচ্চিত্রপাড়ায়।

মূলত শাকিব সাম্রাজ্যে প্রথম আঘাতটি করেছিলেন তারই স্ত্রী অপু বিশ্বাস।

এপ্রিলে সন্তান জয়কে নিয়ে টিভি লাইভে এসে এই নায়কের ‘প্রেমের মুখোশ’ খুলে দেন তিনি। এরপর নিষিদ্ধ হওয়া, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ধাওয়ার শিকার হওয়া, পছন্দের প্যানেলের পরাজয় মেনে নেওয়া, উকিল নোটিশ মোকাবেলা করাসহ একটার পর একটা ধাক্কা সামলে মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে চেষ্টা করছেন শাকিব। কিন্তু পারছেন কি?

বিপুল সংখ্যক চলচ্চিত্রকর্মীদের আন্দোলন ও বিতর্ককে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ঈদে মুক্তি পেতে যাচ্ছে শাকিব খানের ‘নবাব’ ছবিটি। এটি নিয়ে তিনি লড়বেন জিৎ-শুভশ্রীর ‘বস টু’-এর সঙ্গে। যৌথ প্রযোজনার এই দু্ই ছবির পক্ষে-বিপক্ষে অবস্থান নিয়েছে দুটি দল। ২৩ জুন সন্ধ্যায় দুই দলের মুখগুলো আরও বেশি স্পষ্ট হলো। পাল্টা সংবাদ সম্মেলনে নায়কের বক্তব্য নিয়ে শুরু হলো বিতর্ক। এরপরই আন্দোলনকারী ১৮টি সংগঠনের শিল্পী-কুশলীরা শাকিব খানকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন। একই সঙ্গে তারা পদত্যাগ দাবি করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর।

‘আমি ষড়যন্ত্রের শিকার’— সেই পুরনো বুলি আওড়াচ্ছেন শাকিব। অবাঞ্ছিত হওয়ার পর গণমাধ্যমে এমনটাই বলছেন তিনি। যৌথ প্রযোজনার নতুন ছবি ‘চালবাজ’-এও অনিয়মের অভিযোগ উঠেছে। আর এ কারণে সেটি আটকে দিয়েছেন কলকাতার টেকনিশিয়ানরা। বিদেশে শুটিংয়ের ক্ষেত্রে নিয়মমাফিক ১৯ জন চলচ্চিত্রকর্মীকে নিয়ে যায়নি প্রযোজক সংস্থা এসকে মুভিজ। ট্রলি, আর্ট সেটিং, প্রোডাকশনের কাউকে নিয়ে যাওয়া হয়নি। তাই কাজ আটকে গিয়েছেন তারা। এ অবস্থায় নায়ক শাকিবকে অগত্যা ফিরতে হচ্ছে ঢাকায়। ২৬ জুন তার ফেরার কথা।  

ঢাকায় ফেরার পর শাকিব সংবাদ সম্মেলন করবেন বলে শোনা যাচ্ছে। অবাঞ্ছিত হওয়ার ইস্যুতে তিনি অনেকের মুখোশ খুলে দেওয়ারও হুমকি দিয়েছেন।  

আরও পড়ুন>>>
তথ্যমন্ত্রীর পদত্যাগ দাবি, অবাঞ্ছিত শাকিব

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।