ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অন্তর্জালে বেলাল খানের দুই গান (ভিডিও)

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
অন্তর্জালে বেলাল খানের দুই গান (ভিডিও) বেলাল খান, ছবি: সংগৃহীত

ঈদুল ফিতর উপলক্ষে খুব বেশি কাজ করেননি জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সুরকার ও কণ্ঠশিল্পী বেলাল খান। মাত্র দুটি মিউজিক ভিডিও উপহার দিচ্ছেন তিনি। এর মধ্যে একটি প্রেমের গান, অন্যটি বক্তব্যধর্মী, জীবনঘনিষ্ট গান।  

বেলাল এবার উৎসবে বাড়ি ফেরা মানুষদের গল্প বলেছেন গানে গানে। এর নাম ‘যাবো বাড়ি’।

এতে সুর ও সংগীতায়োজন করেছেন বেলাল নিজেই।    

জনপ্রিয় গায়ক বেলাল জানান, বাড়ি ফেরা নিয়ে গল্পের শেষ নেই। একেকজনের গল্প একেক রকম, তবে আবেগটা ঠিক কাছাকাছি। উৎসবে গ্রামে থাকা মা-বাবা-পরিজনের কাছে ফেরার ভ্রমণের অভিজ্ঞতা সবারই আছে কম-বেশি। অজস্ত্র ঘাম ঝরিয়ে, ঝক্কি-ঝামেলা পেরিয়ে প্রিয় উঠোনে পা রাখতেই সব ক্লান্তি উধাও, কোথা থেকে যেন প্রশান্তির সুবাতাস বইতে শুরু করে। একইভাবে ছেলেবেলার চেনা গন্ধটাও এসে লাগে নাকে।

এসএ প্রডাকশন আত্মপ্রকাশ করেছে এমনই একটি গল্প, বাড়ি তথা শেকড়ে ফেরার ভ্রমণ কাহিনির মধ্য দিয়ে। এটাকে বলা হচ্ছে সংগীতনির্ভর তথ্যচিত্র। অনেকগুলো চরিত্র, বাড়ি ফিরছে, তাদের ফেসিয়াল এক্সপ্রেশন, তাদের ফেরার মূহুর্ত, বাস-ট্রেন-সাঁকো-পায়ে হাঁটা বন্ধুর পথ, প্রিয়জনের সঙ্গে দেখা হওয়ার সেই মাহেন্দ্রক্ষণ— সবই আছে এখানে।  

ভিজ্যুয়ালাইজারের পক্ষে এটি তৈরি করেছেন সৈকত নাসির। বেলাল খানসহ ৩৫জন মডেল-শিল্পীকে নিয়ে তিনি এর দৃশ্যধারণ করেছেন শায়েস্তাগঞ্জে।  

বেলাল খান জানান, প্রেমের গানটি নেওয়া হয়েছে তার সবশেষ একক প্রকাশিত ‘আর একটিবার’ থেকে। এর নাম ‘একটি বিকেল’। গানটি লিখেছেন আবদুল কাদের মুন্না। আর ভিডিওটি তৈরি করেছেন চন্দন রয় চৌধুরী। এতে মডেল হয়েছেন ইমরান খান ও সাবিনা (ভারত)। এটি উন্মুক্ত করা হয়েছে লেজার ভিশনের ইউটিউব চ্যানেলে।

*‌ 'যাবো বাড়ি' গানের ভিডিও: 

* 'একটা বিকেল' গানের ভিডিও: 

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad