ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মিশা-জায়েদের বিচার দাবি, ২৫ জুন সিনেমা হল বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, জুন ২২, ২০১৭
মিশা-জায়েদের বিচার দাবি, ২৫ জুন সিনেমা হল বন্ধ চলচ্চিত্র প্রদর্শক সমিতির মানববন্ধন। ছবি: মণি আচার্য্য

ঢাকা:  সংগঠনের সভাপতি মো. ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলার প্রতিবাদে রোববার (২৫ জুন) সারা দেশের সব সিনেমা হল বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

বৃহস্পতিবার (২২ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে তারা এ ঘোষণা দেয়।

মানববন্ধনে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক কাজী শোয়েব রশিদ বলেন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানসহ কতিপয় সন্ত্রাসী প্রকৃতির লোক সেন্সর বোর্ডে প্রবেশের মুখে আমাদের সভাপতির ওপর হামলা চালায়।

তারা নওশাদ সাহেবকে রাস্তায় ফেলে মারপিট করে। এর কিছু চিত্র বিভিন্ন মিডিয়াতেও দেখানো হয়েছে। আমরা এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাই।


তিনি বলেন, আমরা দেশের সব সিনেমা হল মালিককে ২৫ জুন রোববার নিজ নিজ সিনেমা হল বন্ধের প্রস্তুতি নেওয়ার আহব্বান জানাচ্ছি। ইতিমধ্যে শিল্পী নামধারী এই সন্ত্রাসী গোষ্ঠী ঘোষণা দিয়েছে, ঈদের সময় বস-২ ও নবাব সিনেমা হলে মুক্তি দিলে নাকি পুড়িয়ে দেবে। তাই আমরা আশঙ্কা করছি, এসব সন্ত্রাসীকে শাস্তির আওতায় আনা যাবে না।

নওশাদের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়ে তিনি বলেন, আমরা এ জাতীয় নোংরা ঘটনায় বিস্মিত ও ক্ষুব্ধ। শিল্পী নামধারী এ সব ব্যক্তি এতোটা নোংরা ও নিকৃষ্ট আমাদের জানা ছিল না। হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে তথ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দাবি জানাছি। আমরা প্রশাসনকে স্পষ্ট জানিয়ে দিতে চাই, হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করা না হলে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য সিনেমা হল বন্ধ করে দেওয়া হবে।

মানববন্ধন শেষে তথ্য মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দেওয়া হবে বলেও সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়।

মানববন্ধনে আরো ছিলেন জাজ মালটিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ, আয়োজক সংগঠনের সহকারী সাধারণ সম্পাদক মেহমুদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুন ২২,২০১৭
এমএ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।