ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘বাধা’ পেরিয়ে ঈদেই মুক্তি পাচ্ছে ‘বস টু’ ও ‘নবাব’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৬ ঘণ্টা, জুন ২২, ২০১৭
‘বাধা’ পেরিয়ে ঈদেই মুক্তি পাচ্ছে ‘বস টু’ ও ‘নবাব’ ‘নবাব’ ও ‘বস টু’-এর পোস্টার

গেটের বাইরে মুক্তি বিরোধী শিল্পী সমাজ, ভেতরে ছবি দেখছেন, যাচাই-বাছাই করছেন কয়েকজন কর্তাব্যক্তি, অতঃপর প্রতিবাদের মুখেও নিঃশর্ত ছাড়পত্র— দেশীয় চলচ্চিত্রের সাম্প্রতিক ইতিহাসে এমন ঘটনা বিরল। যৌথ প্রযোজনার ছবি ‘বস টু’ ও ‘নবাব’-এর বেলায় এমনটি ঘটলো। ছবি দুটিকে নিঃশর্ত ছাড়পত্র দিয়েছে সেন্সর বোর্ড। এগুলেতে কোনো ‘অনিয়ম’ পাওয়া যায়নি।   

আপত্তির মুখে এফডিসি, তথ্য মন্ত্রণালয় ও সেন্সর বোর্ড- সব বাঁধা পেরিয়ে অবশেষ নিঃশর্ত সেন্সর পেলো বড় বাজেট ও শিল্পী নিয়ে তৈরি দুটি ছবি। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড ২১ জুন রাতে এই তথ্য নিশ্চিত করেছে।

কয়েকদিন ধরেই শাকিব-শ্রভশ্রী অভিনীত ঈদের দুই ছবি ‘নবাব’ও জিৎ-শুভশ্রীর ‘বস-টু’র মুক্তি ঠেকাতে আন্দোলন করছে চলচ্চিত্রের কয়েকটি শীর্ষ সংগঠন। অবস্থান ধর্মঘট, সংবাদ সম্মেলন ও সেন্সর বোর্ড ঘেরাও কর্মসূচি পালন করেছেন তারা। যৌথ প্রযোজনার অনিয়ম বন্ধের দাবিতে সরব চলচ্চিত্র ঐক্যজোটকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে ছবি দুটির বাংলাদেশ অংশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

প্রিভিউ কমিটির দেওয়া তথ্য মতে, ‘বস টু’তে দুই দেশের শিল্পী সমন্বয়ে অনিয়ম রয়েছে। অন্যদিকে ‘নবাব’ও তৈরি হয়েছে অনিয়মের আশ্রয় নিয়ে— চলচ্চিত্র ঐক্যজোটের এমন আপত্তিকে থোরাই কেয়ার করে দেশের শতাধিক প্রেক্ষাগৃহে ঈদেই মুক্তি পেতে যাচ্ছে ছবি দুটি।

ঐক্যজোটের নেতৃবৃন্দরা এখন কি করবেন? এরই মধ্যে জরুরি সভা সেরেছেন তারা। জানা যাবে পরের কর্মসূচি। দর্শককে ছবি দুটি দেখা থেকে বিরত থাকার আহবান আগে থেকে জানানো হয়েছে, এবার সেটি ফের ঘোষণা করতে পারেন তারা।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।