ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এবার সেন্সর বোর্ড ঘেরাও করবে চলচ্চিত্র ঐক্যজোট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জুন ২০, ২০১৭
এবার সেন্সর বোর্ড ঘেরাও করবে চলচ্চিত্র ঐক্যজোট

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড কার্যালয় ঘেরাও করতে যাচ্ছে চলচ্চিত্র ঐক্যজোট তথা ১৪টি সংগঠনের নেতা-কর্মীরা। ২১ জুন দুপুর দেড়টায় এ কর্মসূচি পালন করা হবে। এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

যৌথ প্রযোজনার দুই ছবি ‘বস টু’ ও ‘নবাব’-এর মুক্তি নিয়ে মুখোমুখি হয়েছে দুই গ্রুপ। চলচ্চিত্র ঐক্যজোটের অভিযোগের পরিপ্রেক্ষিতে ‘বস টু’ তে নিয়ম মানা হয়নি বলে প্রিভিউ কমিটি আপত্তি জানায়।

মন্ত্রণালয় ঘুরে ছবিটি এখন সেন্সর বোর্ডে। ২১ জুন দুপুরে এটি দেখবেন বোর্ডের সদস্যরা। ছবিটির মুক্তি ঠেকাতে ওই সময়ে ইস্কাটনে অবস্থিত সেন্সর বোর্ড কার্যালয় ঘেরাও করবেন চলচ্চিত্র ঐক্যজোটের নেতারা। ২০ জুন বিকেলে এফডিসিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তারা।  

সংবাদ সম্মেলনে বলা হয়, দু’দিন আগে অনুষ্ঠিত অবস্থান ধর্মঘটের পর তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে লিখিত অভিযোগ চেয়েছিলেন। সংবাদ সম্মেলনে বলা হয়, মন্ত্রী তাদের বক্তব্য আমলে নেননি। কৌশলে ছবিগুলো মুক্তি দেওয়ার চেষ্টা চলছে বলে মনে করেন ঐক্যজোটের নেতারা। এর প্রতিবাদে সেন্সর বোর্ড ঘেরাও করার কর্মসূচি ঘোষণা করা হয়েছে।  

সংবাদ সম্মেলনে উপস্থিত অভিনেতা ফারুক বলেন, ‘মাননীয় মন্ত্রী মহোদয় যদি মনে করে থাকেন এটা কিছুই না, তিনি ভুল করবেন। উনি যদি মনে করেন এটা অনেক কিছু, তাহলে আমি বলতে পারি। কিন্তু আমি এখন কিছুই বলবো না। আমার বলার অনেক স্কোপ আছে। ’

তিনি আরও বলেন, ‘জবাবদিহিতার জন্যই আইন তৈরি হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আছেন আমাদের সাথে। সম্মানিত প্রেসিডেন্ট আছেন আমাদের সাথে। একটা সরকার আছে আমাদের সাথে। যদি মন্ত্রী মহোদয় এরকম নির্দেশ বা আদেশ দিয়ে থাকেন তাহলে অবশ্যই তাকে জবাবদিহি করতে হবে। ’ 

এ সময় আরও উপস্থিত ছিলেন চিত্রনায়ক রিয়াজ, জায়েদ খান, অভিনেতা মিশা সওদাগর, নির্মাতা বদিউল আলম খোকন, মুশফিকুর রহমান গুলজার, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু প্রমুখ।  
 
বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুন ২০, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad