ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গফুর হালী ও মুজিব পরদেশীর গানে মডেল তারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, জুন ২০, ২০১৭
গফুর হালী ও মুজিব পরদেশীর গানে মডেল তারা সোহানা সাবা, সারিকা, স্পর্শিয়া ও তানজিন তিশা

কিংবদন্তি সংগীতকারদের সৃষ্টি সংরক্ষণ ও তাদের গানগুলোকে নতুন প্রজন্মের কাছে ভিন্ন আঙ্গিকে তুলে ধরার উদ্যোগ নিয়েছে প্রাণ স্ন্যাকস টাইম। এরই অংশ হিসেবে প্রয়াত সুরস্রষ্টা আবদুল গফুর হালী ও শিল্পী মুজিব পরদেশীর জনপ্রিয় চারটি গানের মিউজিক ভিডিও প্রকাশ করা হবে। এগুলোতে মডেল হয়েছেন সোহানা সাবা, সারিকা, স্পর্শিয়া, তানজিন তিশা প্রমুখ।

ঈদুল ফিতর উপলক্ষে মিউজিক ভিডিওগুলি প্রাণ স্ন্যাকস টাইম-এর ইউটিউব চ্যানেলে দর্শকরা উপভোগ করতে পারবেন। আবদুল গফুর হালীর লেখা ও সুর করা গানের মধ্যে রয়েছে ‘সোনা বন্ধু’ ও ‘পাঞ্জাবিওয়ালা’।

মুজিব পরদেশীর গানগুলো হলো— ‘আমি কেমন করে’ ও ‘হলুদিয়া পাখি’।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এ বিষয়ে প্রাণ ফুডসের জেনারেল ম্যানেজার (অপারেশন) আলী হাসান আলম বলেছেন, ‘আমরা কপিরাইট আইনের দিকটি মাথায় রেখে তাদের গানগুলো অবিকৃত রেখে প্রকাশ করছি। কিংবদন্তি এই শিল্পীদের অনেক গান সংরক্ষণ করা হয়নি। সেগুলো আমরা খুঁজে বের করে সংরক্ষণের উদ্যোগ নেবো। ’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পী মুজিব পরদেশী। তিনি বলেন, ‘সংরক্ষণের অভাবে পুরনো দিনের অনেক গানই হারিয়ে যাচ্ছে। এই মিউজিক ভিডিওর মাধ্যমে নতুন প্রজন্মের কাছে গানগুলি ভিন্ন আঙ্গিকে তুলে ধরায় প্রাণ গ্রুপ ধন্যবাদ। ’

চারটি গানের ভিডিও তৈরি করেছেন রেদওয়ান রনি। এর মধ্যে একটি গান গেয়েছেন মুজিব পরদেশী নিজেই, বাকিগুলিতে থাকছে সালমা ও দোলার কণ্ঠ। আর মডেল হয়েছেন এ সময়ের জনপ্রিয় অভিনয় শিল্পী সারিকা, সোহানা সাবা, তানজিন তিশা, স্পর্শিয়া, কাজি আসিফ, আজাদ, মনোজ ও যায়িব।

রেদওয়ান রনি বলেছেন, ‘দেশের কিংবদন্তি দুই শিল্পীর মিউজিক ভিডিও করার সুযোগ পেয়ে ভালো লাগছে। আশা করি গানগুলোর মতো এর ভিডিও চিত্রগুলোও শ্রোতা-দর্শকদের মন ছুঁয়ে যাবে। ’
 
সংবাদ সম্মেলনঅনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আবদুল গফুর হালী ইনস্টিটিউটের সাধারন সম্পাদক নাসির উদ্দীন হায়দার, প্রাণ-আরএফএল গ্রুপের হেড অফ ডিজিটাল মিডিয়া আজিম হোসাইন, প্রাণ ফুডসের ব্র্যান্ড ম্যানেজার রাজিবুল ইসলাম লেনিন, অভিনয় শিল্পী সোহানা সাবা ও স্পর্শিয়া।

এর আগে কিংবদন্তি শিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী আখান্দের জনপ্রিয় তিনটি গানের মিউজিক ভিডিও প্রকাশ করে প্রাণ স্ন্যাকস টাইম। এগুলো তৈরি করেছিলেন রেদওয়ান রনি।  

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, জুন ২০, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।