ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

হুমায়ুনের চৌধুরী খালেকুজ্জামান থাকছেন এই ঈদেও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৯ ঘণ্টা, জুন ২০, ২০১৭
হুমায়ুনের চৌধুরী খালেকুজ্জামান থাকছেন এই ঈদেও হুমায়ুন আহমেদ (ছবি: সংগৃহীত)

মিসির আলী, হিমু, রুপার মতোই আরেকটি চরিত্র চৌধুরী খালেকুজ্জামান। চরিত্রগুলোর স্রষ্টা প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদ। মজার চরিত্র চৌধুরী খালেকুজ্জামানকে কেন্দ্র করে নির্মিত তিনটি নাটক গত তিন ঈদে টিভিতে প্রচার হয়েছে। আসছে ঈদুল ফিতরে প্রচার হবে এর চতুর্থ সিক্যুয়েল।

‘চৌধুরী খালেকুজ্জামানের বিশ্বরেকর্ড’, ‘চৌধুরী খালেকুজ্জামানের মৃত্যুচিন্তা’, ‘চৌধুরী খালেকুজ্জামানের এভারেস্ট জয়’— হুমায়ুন আহমেদের গল্প ও ভাবনা নিয়ে নাটকগুলো তৈরি করেছিলেন মেহের আফরোজ শাওন ও জুয়েল রানা। ঈদুল ফিতর উপলক্ষে চতুর্থ সিক্যুয়েলে এসে খালেকুজ্জামানের নাম থাকছে না শিরোনামে।

এবার শিরোনাম দেওয়া হয়েছে ‘থ্রি টু ওয়ান জিরো অ্যাকশন’, বানিয়েছেন শাওন। এতে বরাবরের মতো খালেকুজ্জামান চরিত্রে থাকছেন প্রাণ রায়।  

নাটকটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জুয়েল রানা। তিনি জানান, খালেকুজ্জামানকে নিয়ে আরও কিছু গল্প দেখতে পাবেন দর্শক। এগুলো লেখক মৌখিকভাবে তার সহধর্মিনী শাওনকে শুনিয়েছিলেন। ভবিষ্যতে এগুলো নিয়েও নাটক তৈরি হবে।  

চ্যানেল আইতে ঈদের দিন রাত ৭টা ৪০ মিনিটে প্রচার হবে ‘থ্রি টু ওয়ান জিরো অ্যাকশন’। প্রাণ রায়ের পাশাপাশি অভিনয়ে থাকছেন স্পর্শিয়া, জয়ন্ত চট্টোপাধ্যায়, ঝুনা চৌধুরী, সুভাশিষ ভৌমিক প্রমুখ।

নাটকের দৃশ্যগেল বছর সিনেমার নায়ক হতে চেয়েও চৌধুরী খালেকুজ্জামান পারেননি। কিন্তু সহজে দমে যাওয়ার পাত্র নন তিনি। এই পর্বে তিনি নতুন পণ করেছেন, নায়ক নয়, নির্মাতা হবেন।  

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, জুন ২০, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।