ঢাকা, রবিবার, ১ আশ্বিন ১৪২৪, ১৭ সেপ্টেম্বর ২০১৭

bangla news

‘তিলোত্তমা’র গানগুলো কেমন?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৭:৫৬:৩৯ পিএম
কুমার বিশ্বজিৎ (ছবি: সংগৃহীত)

কুমার বিশ্বজিৎ (ছবি: সংগৃহীত)

দীর্ঘদিন ধরে গান করছেন কুমার বিশ্বজিৎ। ক্যারিয়ারের শুরু থেকে স্রোতে গা ভাসানোদের দলে নেই তিনি। গানে নিজস্বতা তৈরি করেছিলেন শুরুতেই। এখনও ধরে রেখেছেন নিজের স্টাইল। এরই ধারাবাহিকতায় প্রকাশ হলো জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের একক ‘তিলোত্তমা’।

‘তারার দেশ’, ‘মুর্শিদ’ ও ‘কতো ফাগুন’ নামে তিনটি নতুন গান নিয়ে ইপি (এক্সটেনডেড প্লে) প্রকাশ করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ। ঈদ উপলক্ষে গানগুলো ডিজিটাল আকারে উন্মুক্ত করা হয়েছে বাংলা ঢোলের ইউটিউব চ্যানেলে। 

বিশ্বজিৎ ক্যারিয়ারে প্রথমবারের মতো ইপি অ্যালবাম প্রকাশ করলেন। এ উপলক্ষে ১৮ জুন সন্ধ্যায় প্রযোজনা প্রতিষ্ঠান বাংলা ঢোলের ফেসবুক পাতায় লাইভে অংশ নিয়েছিলেন তিনি। তার সঙ্গে ছিলেন ‘তারার দেশ’ গানটির গীতিকার শহীদুল্লাহ ফরায়জী। এখানে তারা অ্যালবামটির বিভিন্ন দিক নিয়ে কথা বলেন। অ্যালবামের অন্য দুই গান ‘কতো ফাগুন’ ও ‘মুর্শিদ’ এর গীতিকার যথাক্রমে আহমেদ রিজভী ও কালা শাহ। 

‘তিলোত্তমা’র প্রকাশনা অনুষ্ঠান ‘তুমি থাকো তারার দেশে মুগ্ধ সারা মাস’ গানটির সুর-সংগীতায়োজন করেছেন কুমার বিশ্বজিৎ নিজেই। আর ‘কতো ফাগুন এনে দিলে তোমার হৃদয় গলবে’-এর সুর-সংগীতায়োজন করেছেন কিশোর। কালা শাহের প্রচলিত ‘আমার মুর্শিদ পরশমনি গো’ গানটির সংগীতায়োজন করেছেন কুমার বিশ্বজিৎ অ্যান্ড ফ্রেন্ডস। 

* উপভোগ করুন ‘তিলোত্তমা’র গানগুলো— 

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa