[x]
[x]
ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

মিছিল-স্লোগানে উত্তাল সিনেপাড়া, শুধু নেই শাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৮ ৪:৩৬:৩৬ পিএম
চলচ্চিত্রের ১৪ সংগঠনের অবস্থান ধর্মঘট, ছবি: রাজীন চৌধুরী

চলচ্চিত্রের ১৪ সংগঠনের অবস্থান ধর্মঘট, ছবি: রাজীন চৌধুরী

মাথায় কাফনের কাপড় বেঁধে ভারতীয় চলচ্চিত্রের আগ্রাসন ঠেকাতে রাস্তায় নেমেছিলেন চলচ্চিত্র শিল্পী ও কুশলীরা। ক’ বছর আগে সেই মিছিলের অগ্রভাগে ছিলেন চিত্রনায়ক শাকিব খান। একইভাবে ১৮ জুন দুপুরে যৌথ প্রযোজনার ছবির অনিয়মের বিরুদ্ধে অবস্থান ধর্মঘট করেছেন শিল্পী-কুশলীরা। কিন্তু সবাই থাকলেও সেখানে নেই শুধু শাকিব খান।  

যৌথ প্রযোজনার অনিয়ম বন্ধের দাবিতে দুপুরে এফডিসির সামনে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৪টি সংগঠনের নেতাকর্মীরা অবস্থান ধর্মঘটে অংশ নেন। এতে উপস্থিত ছিলেন অভিনেতা ফারুক, রুবেল, ডিপজল, ইমন, মিশা সওদাগর,  রিয়াজ, রুবিনা, জায়েদ খান, সাইমন, বাপ্পি, পপি, পরিমনি, নিঝুম, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, মালেক আফসারী, মোহাম্মদ হোসেন জেমী, প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু প্রমুখ।

আন্দোলনকারীদের মধ্যে ডিপজল বলেন, ‘বাংলাদেশের সিনেমা ইন্ডিয়ার হলে চলে না। আমাদের হলেও ইন্ডিয়ার সিনেমা চলবে না। আমাদের টিভি চ্যানেল ওখানে চলে না, ভারতের চ্যানেলও আমাদের দেশে চলবে না। এগুলো বন্ধ করতে হবে।’  

১৮ জুন দুপুর ১২ টায় এফডিসির গেটে এই ধর্মঘট শুরু হয়। ‘বস ২’ এর সেন্সর সার্টিফিকেট বাতিল ও যৌথ প্রযোজনার নামে ‘যৌথ প্রতারণা’ বন্ধের দাবিতে অবস্থান ধর্মঘটে অংশ নিয়েছেন তারা।

দুপুর ১টার দিকে ধর্মঘটকারীরা এফডিসির গেট থেকে মিছিল নিয়ে মগবাজারের ইস্কাটনে সেন্সর বোর্ডের সামনে অবস্থান নেন। মিছিল থেকে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার বিরুদ্ধে স্লোগান দেন তারা। 

এদিকে আন্দোলনকারীদের ডেকেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। নায়ক ফারুকের নেতৃত্বে একটি দল এখন মন্ত্রীর সঙ্গে সাক্ষাতের অপেক্ষায়। এর আগে চিত্রনায়ক শাকিব খান, চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, প্রযোজক আবদুল আজিজ তথ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন।  

ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa