ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৪, ১৯ অক্টোবর ২০১৭

bangla news

দুই অ্যালবামের সব গান বাবাকে নিয়ে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৭ ৫:৪৯:৩৬ পিএম
সুরকার বাসুদেব ঘোষ

সুরকার বাসুদেব ঘোষ

বিশ্ব বাবা দিবস (১৮ জুন) উপলক্ষে প্রকাশ হচ্ছে দুটি মিশ্র অ্যালবাম। গানগুলোর সুর ও সংগীতায়োজন করেছেন বাসুদেব ঘোষ।  

‘বাবার দেয়া ঘুড়ি’ অ্যালবামে পাঁচটি গানে কণ্ঠ দিয়েছেন ফকির আলমগীর, সাজেদ ফাতেমী, পলাশ লোহ, কেডি উজ্জ্বল ও সৈকত বাবু। 

ফকির আলমগীরের গানটির কথা সংগৃহীত। প্রয়াত পল্লীচিকিৎসক বাবার স্মৃতি নিয়ে ‘ডা. সোলেমান’ শিরোনামে নিজের লেখা গান গেয়েছেন সাজেদ ফাতেমী। পলাশ লোহ ও সৈকত বাবুর গান দুটি লিখেছেন গোলাম মোর্শেদ। আর কেডি উজ্জ্বলের গানটির গীতিকার জ্যোতির্ময় সাহা। 

‘বাবার দেয়া ঘুড়ি’ প্রকাশ করছে কলের গান মাল্টিমিডিয়া। এই প্রতিষ্ঠান থেকে বাবা নিয়ে ড. আশীষ কুমার চক্রবর্তীর একটি গানের ভিডিও ইউটিউবে প্রকাশ করা হচ্ছে।

‘আমার বাবা’ শিরোনামে অন্য অ্যালবামে গান থাকছে চারটি। এগুলোতে কণ্ঠ দিয়েছেন বাসু, বিন্দিয়া, সুমেল ও সুস্মিতা মওলা। গানগুলো লিখেছেন ইসমাইল মানিক, আফরোজা নিজামী, বাসু ও এম এ মতিন। এটি প্রকাশ করেছে প্রো টিউন বিডি ডট কম। 

জোড়া অ্যালবাম প্রসঙ্গে ‘তোমার ওই মনটাকে’খ্যাত সুরকার বাসুদেব ঘোষ বাংলানিউজকে বলেন, ‘আমাদের দেশে বিষয়ভিত্তিক গানের কদর রয়েছে। সুরকার হিসেবে বিচিত্র বিষয়ে কাজ করার তাড়নাও বোধ করি। এ কারণেই বাবাকে নিয়ে এতোগুলো গান তৈরি করেছি। অাশা করছি সবার ভালো লাগবে।’

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa