Alexa
ঢাকা, সোমবার, ১২ আষাঢ় ১৪২৪, ২৬ জুন ২০১৭

bangla news

পাকিস্তানে ভেঙে পড়লো দীলিপ কুমারের পৈতৃক বাড়ি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৭ ১:০৭:৫৬ পিএম
দীলিপ কুমার (ছবি: সংগৃহীত)

দীলিপ কুমার (ছবি: সংগৃহীত)

কিছুদিন ধরেই ভগ্নদশায় ছিলো বলিউডের কিংবদন্তি অভিনেতা দীলিপ কুমারের পাকিস্তানের পৈতৃক বাড়ি। অবশেষে ভেঙে পড়লো বাড়িটি।

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া জেলার মোহল্লা খুদা দাদ এলাকায় ঐতিহাসিক কিস্সা খাওয়ানি বাজারে অবস্থিত বাড়িটির মূল ফটক এখনও অক্ষত রয়েছে। শোনা যাচ্ছে, যতো দ্রুত সম্ভব ওই জায়গায় বাড়িটির একটি প্রতিরূপ স্থাপন করা হবে।

২০১৪ সালে বাড়িটিকে ন্যাশনাল হেরিটেজ হিসেবে নথিভুক্ত করেছিলো প্রত্নতত্ত্ব বিভাগ। কিন্তু বাড়িটির দেখভাল করেনি খাইবার পাখতুনখাওয়া সরকার। এ প্রসঙ্গে কালচারাল হেরিটেজ কাউন্সিলের সাধারণ সম্পাদক শাকিল ওয়াহদুল্লা জানিয়েছেন, মোট ছয়বার বাড়িটি রক্ষণাবেক্ষণের জন্য তিনি সরকারের কাছে আবেদনপত্র জমা দেন। কিন্তু সরকার কোনও ব্যবস্থাই নেয়নি।

তিনি আরও জানান, বাড়িটি ভেঙে পড়ার খবর দীলিপ কুমারের স্ত্রী অভিনেত্রী সায়রা বানুকে জানানো হয়েছে। খবর শুনে তিনি মর্মাহত।

প্রত্নতত্ত্ব বিভাগ ও জাদুঘরের অধিকর্তা আবদুল সামাদ মনে করেন, বাড়িটি ভেঙে পড়া এক অর্থে আশীর্বাদ। কারণ এটি আর কোনোভাবেই সারানো যেতো না। এতে অন্তত সারানো সম্ভব হবে। তার মতে, বাড়িটি রক্ষণাবেক্ষণের একমাত্র উপায় আবার নতুন করে তৈরি করা।

১৯২২ সালে মোহল্লা খুদ দাদ-এ জন্ম হয় দীলিপ কুমারের। তবে কৈশোরেই অভিনয়ের স্বপ্ন নিয়ে মুম্বাই পাড়ি দেন বর্ষীয়ান এই অভিনেতা। এরপর বাকি ইতিহাস তো সবারই জানা।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa