[x]
[x]
ঢাকা, শনিবার, ২ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭

bangla news

‘বস টু’ ঘিরে উত্তপ্ত এফডিসি, আন্দোলনের ডাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৬ ৬:২৯:৫০ পিএম
‘বস টু’-এর পোস্টার

‘বস টু’-এর পোস্টার

প্রিভিউ কমিটি হয়ে মন্ত্রণালয় ঘুরে যৌথ প্রযোজনার ছবি ‘বস টু’ এখন সেন্সরবোর্ডে, ছাড়পত্রের অপেক্ষায়। অন্যদিকে শাকিব খানের ‘নবাব’ও দু’দিনের মধ্যে সেন্সরবোর্ডে জমা পড়তে যাচ্ছে। ছবি দুটি ‘নিয়ম না মেনে’ তৈরি ও মুক্তির আশঙ্কা করছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই। এ অবস্থায় ধর্মঘটের ডাক দিয়েছে চলচ্চিত্র শিল্পী, পরিচালক ও টেকনিশিয়ান সংশ্লিষ্ট ১৪টি সংগঠন।

যৌথ প্রযোজনার ছবিতে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে অবস্থান ধর্মঘটে যাচ্ছে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) ১৪টি সংগঠন। রোববার (১৮ জুন) সকাল ১০টায় এফডিসির প্রধান ফটকের সামনে এই ধর্মঘট পালন করা হবে।

চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত ১৪টি সংগঠনের এক বৈঠকে বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। অবস্থান ধর্মঘটে যৌথ প্রযোজনার অনিয়মের বিরুদ্ধে আরও কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে চলচ্চিত্র নেতারা জানান।

বাংলাদেশ ও কলকাতার যৌথ প্রযোজনার ছবি ‘বস টু’তে জিৎ, শুভশ্রীসহ অধিকাংশ শিল্পী ও কলাকুশলী ভারতীয়। এতে দুই দেশের শিল্পীদের সমতা রক্ষা হয়নি। প্রিভিউ কমিটি ছবিটির ব্যাপারে সিদ্ধান্ত দেওয়ার জন্য তথ্য মন্ত্রণালয়ে পাঠায়। সেন্সরবোর্ডের এক সদস্য জানান, ১৫ জুন ছবিটি সেন্সরবোর্ডে জমা পড়েছে। অচিরেই এটি দেখবেন তারা। 

এদিকে সম্প্রতি ঢাকা ক্লাবে এক সংবাদ সম্মেলনে ‘বস টু’র বাংলাদেশ অংশের প্রযোজক জাজ মাল্টিমিডিয়া লিমিটেডের কর্ণধার আবদুল আজিজ ঘোষণা দেন,  ঈদে যদি একটি ছবিও মুক্তি পায়, সেটি হবে ‘বস টু’। ধারনা করা হচ্ছে, এমন বক্তব্যের জবাবেই ১৪ সংগঠনের নেতারা সরব হতে যাচ্ছেন। সব মিলিয়ে ঈদুল ফিতরের আগে উত্তপ্ত হয়ে উঠছে এফডিসি।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, জুন ১৬, ২০১৭
এসও    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa