ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘নো ভ্যাট অন মেডিটেশন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, জুন ১০, ২০১৭
‘নো ভ্যাট অন মেডিটেশন’ সুজিত মুস্তাফা, আলম আরা মিনু, হাসান, শফিক তুহিন ও এস আই টুটুল (ছবি: সংগৃহীত)

আত্মশুদ্ধি, আত্মোন্নয়ন বা মানসিক স্বাস্থ্যরক্ষা বা প্রশান্তির জন্য মেডিটেশন একটি বিশ্বস্বীকৃত প্রক্রিয়া। সাধারণ মানুষ থেকে শুরু করে শোবিজ অঙ্গনের তারকারাও এর ওপর নির্ভরশীল। সব শেষ বাজেটে সরকার মেডিটেশনের ওপর ভ্যাট (কর) ধার্য করেছেন। এই কর প্রত্যাহারের দাবি জানিয়েছেন দেশীয় শোবিজ তারাকারা।

সংগীতশিল্পী সুজিত মুস্তাফা, আলম আরা মিনু, হাসান, এস আই টুটুল, শফিক তুহিন, উপস্থাপক খন্দকার ইসমাইলসহ অনেকেই ‘নো ভ্যাট অন মেডিটেশন’ লেখা সম্বলিত প্লেকার্ড হাতে নিয়ে স্থিরচিত্র শেয়ার করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তারা এই দাবি জানাচ্ছেন সরকারের কাছে।

১০ জুন বিকেলে বাংলানিউজের সঙ্গে আলাপে শফিক তুহিন বলেন, ‘মেডিটেশনের ওপর ভ্যাট ধার্য করায় আমরা কিছুটা বিস্মিত। এটি ব্যক্তির আত্ম-উন্নয়নের জন্য জরুরি ব্যাপার। যে কারোর জন্যই এটি উপকারী। আত্মশুদ্ধির এমন একটি কাজে সবাইকে উৎসাহিত করা দরকার। সেখানে ভ্যাট আরোপ করার বিষয়টি আমাদের আশাহত করেছে। আমরা প্রত্যাশা করবো, মেডিটেশনের ওপর থেকে অচিরেই ভ্যাটের বোঝা তুলে নেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুন ১০, ২০১৭
এসও  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।