ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ফেসবুকে ফরীদি-বন্দনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, মে ২৯, ২০১৭
ফেসবুকে ফরীদি-বন্দনা ছবি: সংগৃহীত

৬৫তম জন্মবার্ষিকী উপলক্ষে ২৯ মে ফেসবুকে মূর্ত হয়ে উঠেছেন কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরীদি। শোবিজের মানুষ ছাড়াও ভক্তরা শ্রদ্ধাভরে স্মরণ করছেন তাকে।

প্রয়াত এই অভিনেতার প্রাক্তন সহধর্মিনী সুবর্ণা মুস্তাফা ফেসবুকে হুমায়ুনকে স্মরণ করেছেন। এক বছর আগের একটি পোস্ট রি-পোস্ট করেছেন তিনি।

 

অভিনেতা শাহেদ আলী প্রিয় অভিনেতা হুমায়ুন ফরীদির লেখা ‘ছায়া’ কবিতাটি শেয়ার করেছেন।  

ফরীদির স্থিরচিত্র শেয়ার করে নাট্যনির্মাতা আশিকুর রহমান লিখেছেন, ‘এমন করে তাকিয়ে থাকার দিকে, বহুক্ষণ চুপচাপ তাকিয়ে থাকা যায়। শুভ জন্মদিন হে অভিনয় জাদুকর হুমায়ুন ফরীদি। ’

এদিকে ফরীদির ভক্ত রাসেল মাহমুদ সোহেল ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, ‘ইউটিউবে সার্চ করলে পাচিনো, ক্যাপ্রিও, অমিতাভ বচ্চন, আমির খান, শাহরুখ খানের এক সপ্তাহে দেয়া যেই পরিমাণ সাক্ষাৎকারের ভিডিও পাই, ফরীদির সারা জীবনের দেয়া সাক্ষাৎকারের ভিডিওর পরিমান তাদের এক সপ্তাহের সমান হয় না! আফসোস! অথচ মানের দিক থেকে তাদের তুলনায় ফরীদি কোনো অংশেই কম নন, শুধু আমরা তাকে ব্যবহার করতে পারলাম না!’

এদিকে মঞ্চ-টেলিভিশন-চলচ্চিত্রের অমর এই অভিনেতার জন্মবার্ষিকী ঘিরে টেলিভিশনে আয়োজন নেই বললেই চলে। মৃত্যুবার্ষিকীতে কিছু আয়োজন চোখে পড়লেও জন্মদিন ‍উদযপানে সংশ্লিষ্টদের মনযোগ দাবি করেছেন হুমায়ুন-ভক্তরা।

১৯৫২ সালের ২৯ মে ঢাকার নারিন্দায় জন্মগ্রহণ করেছিলেন হুমায়ুন ফরীদি। ২০১২ সালের ১৩ ফেব্রুয়ারি শক্তিমান এই অভিনেতা না ফেরার দেশে পাড়ি দেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মে ২৯, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।