ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

‘আল্লাহ মেহেরবান’-এর বিরুদ্ধে উকিল নোটিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, মে ২৮, ২০১৭
‘আল্লাহ মেহেরবান’-এর বিরুদ্ধে উকিল নোটিশ ‘আল্লাহ মেহেরবান’ গানের দৃশ্যে নুসরাত ফারিয়া

সদ্য প্রকাশিত ‘বস টু’ ছবির আইটেম নাম্বার ‘আল্লাহ মেহেরবান’-এর বিরুদ্ধে উকিল নোটিশ দেওয়া হয়েছে। ২৮ মে গানটির প্রচার বন্ধে এ পদক্ষেপ নিয়েছেন মো. আজিজুল বাশার নামে এক ব্যক্তি। তিনি পেশায় আইনজীবি।

২৬ মে জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয় নুসরাত ফারিয়া ও কলকাতার জিৎ অভিনীত ‘আল্লাহ মেহেরবান’ গানটি। প্রকাশের পরপরই বিতর্ক তৈরি হয় এটি নিয়ে।

গানের কথার সঙ্গে ফারিয়ার অশালীন পোশাক ও নৃত্যের বিষয়টি নিয়ে আপত্তি তোলেন অনেকে। এ কারণে দ্রুতই মন্তব্যের ঘর ভরে ওঠে গালাগালিতে। আর এরই মধ্যে এটি অপছন্দ (ডিসলাইক) করেছেন অধিকাংশ দর্শকশ্রোতা। এবার আইনি জটিলতায় পড়তে যাচ্ছেন গানের সংশ্লিষ্টরা।  

খোঁজ নিয়ে জানা যায়, ইউটিউবে ‘আল্লাহ মেহেরবান’ শিরোনাম দেখে ইসলামি গান মনে করে মো. আজিজুল বাশার গানটি উপভোগ করবেন বলে সিদ্ধান্ত নিলেও পরে তিনি বিভ্রান্ত হয়েছেন। তার মতে, আল্লাহর পবিত্র নামকে জঘণ্যভাবে চিত্রায়ণ তথা উপস্থাপন করা হয়েছে। এটি আপামর জনগোষ্ঠীর ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে বলে মনে করা হচ্ছে।  

উকিল নোটিশের কপিআজিজুল বাশারের পক্ষে আরেক আইনজীবি মো. হুজ্জাতুল ইসলাম খান এ ব্যাপারে উকিল নোটিশটি পাঠিয়েছেন জাজ মাল্টিমিডিয়ার প্রযোজক আবদুল আজিজ বরাবর। উকিল নোটিশে তিনদিনের সময় বেঁধে দেওয়া হয়েছে। এর মধ্যে ‘আল্লাহ মেহেরবান’ গানটি ইউটিউবসহ অন্যান্য সব মিডিয়া থেকে সরিয়ে নিতে বলা হয়েছে। সরিয়ে না নেওয়া পর্যন্ত চলচ্চিত্রটিও যেন মুক্তি না দেওয়া হয়।  এ ব্যাপারে তথ্য সচিব, সংস্কৃতি সচিব, এফডিসির সভাপতি, এমডি, পুলিশের মহাপরিদর্শক, সেন্সরবোর্ডের চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

এ ব্যাপারে কথা হয় জাজ-এর কর্ণধার আবদুল আজিজের সঙ্গে। বাংলানিউজকে তিনি বলেন, ‘কোনো উকিল নোটিশ পাইনি। পেলে ভালোই হবে। গানটির প্রমোশন আরও ভালো হবে। ’

* ‘আল্লাহ মেহেরবান’ গানের ভিডিও: 

* এক গানে নজিরবিহীন ডিসলাইক (ভিডিও)

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, মে ২৮,২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।