ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কলকাতায় নায়করাজকে আজীবন সম্মাননা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, মে ২৬, ২০১৭
কলকাতায় নায়করাজকে আজীবন সম্মাননা  নায়করাজ রাজ্জাক, ছবি: সংগৃহীত

বাংলাদেশি চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক একাধিক জাতীয় পুরস্কারে ভূষিত হয়েছেন। এর মধ্যে আছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, স্বাধীনতা পদক প্রভৃতি। এবার ভারতের কলকাতার টেলিসিনে অ্যাওয়ার্ডে আজীবন সম্মাননা দেওয়া হবে রাজ্জাককে।

বাংলানিউজের সঙ্গে আলাপ শুক্রবার (২৬ মে) দুপুরে রাজ্জাকের ছোট ছেলে অভিনেতা সম্রাট জানান, আয়োজকেরা আগে থেকেই তাদেরকে জানিয়েছিলেন যে, এবার এই কিংবদন্তি অভিনেতাকে সম্মানিত করতে যাচ্ছেন তারা।

জানা যায়, রাজ্জাক পুরস্কার গ্রহণে সম্মতি জানিয়েছেন।

এ কারণে সপ্তাহখানেকের জন্য কলকাতায় যাবেন তিনি। এ সময় তার সঙ্গে থাকবেন স্ত্রী রাজলক্ষ্ণী ও সন্তান সম্রাট।

সম্রাট বললেন, ‘কলকাতায় প্রথমবারের মতো পুরস্কার পাচ্ছেন আব্বা। শুনেছি ৭ জুন অনুষ্ঠানটি হবে। সব মিলিয়ে ৪ জুন কলকাতার উদ্দেশে ঢাকা ছাড়বো আমরা। সেখানকার আত্মীয়-স্বজনদের সঙ্গে সময় কাটাবো। এরই মধ্যে আয়োজকরাও এসে যোগাযোগ করবেন। ’

দেশীয় ছবির পাশাপাশি কলকাতার চলচ্চিত্রেও গুরুত্বপূর্ণ অবদান রয়েছে রাজ্জাকের। ১০-১২ বছর ধরে তিনি আর সেখানকার ছবিতে অভিনয় করছেন না। বার্ধক্যের কারণে চিকিৎসকের পর্যবেক্ষণে চলতে হচ্ছে তাকে। এ কারণে দেশীয় ছবিতেও অভিনয় করছেন না রাজ্জাক।

অনুষ্ঠিতব্য ১৬তম টেলিসিনে অ্যাওয়ার্ডে রাজ্জাকের পাশাপাশি স্বীকৃতি পাচ্ছেন বাংলাদেশের একঝাঁক তারকা। এই তালিকায় আছেন যৌথ শাকিব খান, নুসরাত ফারিয়া,  আইয়ুব বাচ্চু, হাবিব ওয়াহিদ, কনা প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, মে ২৬, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।