ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

‘কাজলের প্রথম ছবির নায়ক ছিলাম আমি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, মে ২৫, ২০১৭
‘কাজলের প্রথম ছবির নায়ক ছিলাম আমি’ পি এ কাজল ও ওমর সানী (ছবি: সংগৃহীত)

সদ্যপ্রয়াত চলচ্চিত্র নির্মাতা পি এ কাজল সম্পর্কে স্মৃতিচারণ করেছেন জনপ্রিয় অভিনেতা ওমর সানী। তিনি বলেন, ‘কাজলের প্রথম ছবির নায়ক ছিলাম আমি। কিছুদিন আগেও মৌসুমী আর আমার সঙ্গে তার কথা হচ্ছিলো। নতুন ছবির পরিকল্পনা করছিলেন কাজল। অথচ এখন তিনি নেই! 

বড় ভাইয়ের মতো সম্মান করলেও কাজলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিলো সানীর। গুণী এই নির্মাতা ‘সাব্বাশ বাঙালি’ ছবির মাধ্যমে পরিচালনায় আসেন।

এর নায়ক ছিলেন ওমর সানী। স্মৃতিচারণ করে সানী বলেন, ‘সিংগাইর ব্রিজের ওখানে টানা শুটিং করেছিলাম। অনেক মজা করেছি সে সময়। বিশেষ করে ছবির নায়িকা কলকাতার রেশমা সিং আর আমাকে ঘিরে মজা করতেন কাজল। রেশমা সিং আমারই মতো দীর্ঘদেহী ছিলেন কি-না!’

সানীর যতোদূর মনে পড়ে, ‘সাব্বাশ বাঙালি’ ছবিটি ১৯৯৫-৯৬ সালের দিকে মুক্তি পেয়েছিলো। এটি লিখেছিলেন উত্তম আকাশ। প্রযোজকও ছিলেন তিনিই। সানীর ইচ্ছেতেই কাজলকে পরিচালক হিসেবে আত্মপ্রকাশের সুযোগ দিয়েছিলেন উত্তম আকাশ। ছবিটির কাহিনিতে পদ্মা সেতু নির্মাণের ব্যাপারে কিছু বার্তা ছিলো।  

ব্যক্তি কাজল সম্পর্কে সানী বলেন, ‘ও বাইরে দেখতে বেশ শক্ত মানুষ ছিলেন। কিন্তু অন্তরটা বেশ নরম। ’

সহকর্মীর মৃত্যুতে শোকাহত সানী। ক’দিন ধরে তিনিও জ্বরে ভুগছেন। প্রিয় নির্মাতার আত্মা শান্তি পাক, এই তার প্রার্থণা।  

আসল নাম পূর্ণেন্দু আচার্য্য কাজল হলেও পি এ কাজল নামেই প্রতিষ্ঠা পান তিনি। বুধবার রাত (২৪ মে) ১২টা ২২ মিনিটে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। ২৫ মে বিকেল সাড়ে ৩টায় পূর্ব রাজারবাগ কালীমন্দিরে কাজলের শেষকৃত্য সম্পন্ন হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মে ২৫, ২০১৭
এসও/পিএএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।