ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আমরা স্বীকৃতিটুকুও পাইনি: মাসুদ পারভেজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, মে ২৫, ২০১৭
আমরা স্বীকৃতিটুকুও পাইনি: মাসুদ পারভেজ ছবি: রাজীন চৌধুরী, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘এই ছবির ৯৮ ভাগ লোক বিনা টাকায় কাজ করেছেন। আজকের এই মঞ্চে সে সময়কার এমন দুই একজন উপস্থিতও আছেন। প্রযোজক হিসেবে আমি তাদের ভাত পর্যন্ত খাওয়াতে পারিনি। অথচ আমরা সেই যুদ্ধের স্বীকৃতিটটুকুও পাইনি’— কথাগুলো বলেছেন বিশিষ্ট অভিনেতা ও চলচ্চিত্র প্রযোজক মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা। 

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে বৃহস্পতিবার (২৫ মে) দুপুর ১২টায় জহির রায়হান কালারল্যাব মিলনায়তনে আয়োজিত ‘ওরা ১১ জন’-এর শিল্পী-কুশলীদের সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন মাসুদ পারভেজ।

তিনি আরও বলেন, ‘মাছ বিক্রি করেও এই দেশে সিআইপি হয় অনেকে।

কিন্তু চলচ্চিত্র নির্মাণ করে কেউ সেটি হয় না। দেশ মুক্তির পর আমাদের স্বীকৃতি দেওয়া হয়নি। অথচ আমরা ঠিকই যুদ্ধ করেছি, জীবন বাজি রেখে তখন সিনেমা বানিয়েছি। ’

মাসুদ পারভেজের পাশাপাশি অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ ড. তৌফিক রহমান চৌধুরী, ‘ওরা ১১ জন’-এর অভিনেত্রী নূতন, ছবিটির নির্মাতা প্রয়াত চাষী নজরুল ইসলামের স্ত্রী জোসনা কাজী, গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম, এফডিসির ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার প্রমুখ।  

অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছিলেন ‘ওরা ১১ জন’-এর গুরুত্বপূর্ণ দুই অভিনয়শিল্পী রাজ্জাক ও শাবানা। অসুস্থতার কারণে নায়করাজ যোগ দিতে পারেননি। অন্যদিকে সদ্য দেশে এলেও অনুষ্ঠানে উপস্থিত হননি গুণী অভিনেত্রী শাবানা। এ ছাড়া ছবিটির অভিনেতা খশরু ও সংলাপ রচয়িতা এটিএম শামসুজ্জামন অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন।  

উপস্থিত শিল্পীদের হাতে সম্মাননা পদক ও উত্তরীয় পরিয়ে দেন প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।   

তথ্য সংগ্রহ: সবুজ পারভেজ

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, মে ২৫, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad