ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

উঠলো নিষেধাজ্ঞা, রমিজের বিরুদ্ধে প্রতারণা মামলা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, মে ২৩, ২০১৭
উঠলো নিষেধাজ্ঞা, রমিজের বিরুদ্ধে প্রতারণা মামলা  নকল রশিদ, ছবি: বাংলানিউজ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফল স্থগিত চেয়ে ১১ মে ঢাকার দ্বিতীয় জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে একটি অভিযোগ করা হয়। অভিযোগ করেছিলেন ওমর সানী-অমিত হাসান প্যানেলের প্রার্থী রমিজ উদ্দিন। মামলার পরিপ্রেক্ষিতে ক্ষমতা হস্তান্তরে নিষেধাজ্ঞাও দিয়েছিলেন আদালত। কিন্তু এখন জানা গেলো ভিন্ন খবর। জাল কাগজপত্র দিয়ে প্রতারণার মাধ্যমে এ অভিযোগ করেছিলেন রমিজ উদ্দিন।

অনুসন্ধানে জানা যায়, রমিজ উদ্দিন প্রতারণার আশ্রয় নিয়েছিলেন— উচ্চ আদালতের কাছে বিষয়টি প্রমাণিত হওয়ায় নিষেধাজ্ঞার ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছে। এদিকে এ ঘটনায় ২০ মে রমিজ উদ্দিনের বিরুদ্ধে প্রতারণার মামলা করা হয়েছে তেজগাঁও শিল্পাঞ্চল থানায়।

নাজমুল হুদা মিন্টুর নামে এক ব্যক্তি এই মামলা করেন। তিনি এজাহারে উল্লেখ করেন যে, আদালতে প্রদত্ত শিল্পী সমিতির টাকা গ্রহণের রশিদের কাগজটি ভুয়া। রমিজ উদ্দিন এতে টাকা আদায়কারী হিসেবে দায়িত্বপ্রাপ্ত নাজমুল হুদা মিন্টুর স্বাক্ষর জাল করেছেন। টাকা আদায়ের রশিদ বইয়ে এখন পর্যন্ত ব্যবহৃত পাতার ক্রমিক নম্বর ১৮৭৩। কিন্তু ফল বাতিলের আবেদনে রমিজ ব্যবহার করেছেন ১৮৭৪ নম্বর পাতাটি। অন্যদিকে ৭ মে ফল বাতিল চেয়ে রমিজ আপিল বোর্ড বরারর যে আবেদন করেছিলেন, সেখানেও তিনি স্বাক্ষর জাল করেছেন।       

এ ঘটনায় নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর বাংলানিউজকে বলেন, ‘আদালত থেকে আমাদের বলা হয়েছে শিল্পী সমিতির ওপর থেকে নিষেধাজ্ঞা খারিজ হয়ে গেছে। প্রতারণার আশ্রয় নেওয়ার বিষয়টি দুঃখজনক। ’ 

এজাহারের কপি চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে ভোট গণনায় গরমিল, ভোটের দিন এফডিসিতে বহিরাগত ব্যক্তিদের উপস্থিতি, এরপর আপিল বোর্ডের সদস্যদের ওমর সানীর লিখিত অভিযোগ করার পরও কার্যকর কোনো উদ্যোগ না নেওয়ায় বাদী হয়ে ১১ মে রমিজ উদ্দিন আদালতে অভিযোগ করেছিলেন।  

রমিজ উদ্দিনের অভিযোগের পরিপ্রেক্ষিতে নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তরে যে নিষেধাজ্ঞা হয়েছিলো, ১৫ মে বিবাদীপক্ষের মনতাজুর রহমান আকবর, সুব্রত ও জ্যাকি আলমগীর তা বাতিলের আবেদন জানালেও আদালত শুনানি শেষে বাদীপক্ষের রায় বহাল রাখেন। তবে এখন বাংলাদেশ শিল্পী সমিতির ওপর আর কোনো নিষেধাজ্ঞা রইলো না।  

তথ্য সংগ্রহ:সবুজ পারভেজ

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মে ২৩, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।