ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

চলচ্চিত্র নয়, পোশাক উৎসব কান: শাবানা আজমি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, মে ২৩, ২০১৭
চলচ্চিত্র নয়, পোশাক উৎসব কান: শাবানা আজমি শাবানা আজমি (ছবি: সংগৃহীত)

বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব চলছে ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলের কান শহরে। এ উৎসব মানেই যেন তারকাদের বাহারি পোশাক, চোখ ধাঁধানো ঝলমলে সাজ। চলচ্চিত্র বিষয়ক একটি বিশ্বামানের আয়োজনে এসব প্রবণতা দেখে প্রতিক্রিয়া জানিয়েছেন বলিউড অভিনেত্রী শাবানা আজমি।

লালগালিচার ওপর দিয়ে কোন তারকা কেমন পোশাক পরে কিভাবে হেঁটে গেলেন, কার পোশাকের রং কি, কার পোশাক কতোটা আকর্ষণীয়, কার কানের দুলের দাম কতো, কার ব্লেজারে নতুন ধরনের বোতাম লাগানো, কার চুল বাঁধাটা সুন্দর- কোন কিছুই বাদ যায় না সমালোচক ও ভক্তদের দৃষ্টি থেকে। আর এসব নিয়েই সংবাদ মাধ্যম ও ফেসবুক-টুইটার সরগরম।

শাবানা আজমি, শ্যাম বেনেগাল ও স্মিতা পাতিল (ছবি: সংগৃহীত)শাবানা আজমি সম্প্রতি নিজের টুইটারে নির্মাতা শ্যাম বেনেগাল ও অভিনেত্রী স্মিতা পাতিলের সঙ্গে তোলা সাদা-কালো দু’টি স্থিরচিত্র শেয়ার করেছেন। যেখানে দেখা যাচ্ছে, সাধারণ শাড়িতে সেজেছেন দুই অভিনেত্রী। এর ক্যাপশনে তিনি লিখেছেন, “১৯৭৬ সালের কান চলচ্চিত্র উৎসবে ‘নিশান্ত’ ছবির প্রদর্শনীতে। সরলতাই ছিলো এর সবকিছু। চলচ্চিত্রই মুখ্য ছিলো, পোশাক নয়। ”

তিনি আরও লিখেছেন, ‘আমাদের কাছে অর্থ ছিলো না, তাই শাড়ি পরে হেঁটেই আমাদের সান্ধ্যকালীন ভ্রমণে নিয়ে বেরিয়েছিলেন বেনেগাল, আর যারা আমাদের ছবি দেখে বেরিয়ে আসছিলেন, তাদের প্রতিক্রিয়া জানাচ্ছিলেন। ’

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মে ২৩, ২০১৭
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।