ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ইনিই আমিরের প্রথম স্ত্রী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০১ ঘণ্টা, মে ২৩, ২০১৭
ইনিই আমিরের প্রথম স্ত্রী আমির খান ও রিনা দত্ত (ছবি: সংগৃহীত)

এক সময় বেশ সুন্দরী ছিলেন তিনি। বলিউড ইন্ডাস্ট্রির সঙ্গে ছিলো সংযোগ। আশির দশকের ব্লকবাস্টার ছবি ‘কেয়ামত সে কেয়ামত তাক’-এ ছোট একটি চরিত্রে অভিনয়ও করেছিলেন। কিন্তু এতোকিছুর পরও সেই সুন্দরীর বড় পরিচয় ছিলো তিনি বলিউড সুপারস্টার আমির খানের স্ত্রী। রিনা দত্তকে মনে পড়ে নিশ্চয়ই?

চমকপ্রদ তথ্য হলো, এখন একেবারে বদলে গিয়েছেন আমির খানের প্রথম স্ত্রী রিনা দত্ত। আগের সেই চেহারার সঙ্গে মেলানো যায় না তাকে।

শিশুশিল্পী হিসেবে কাকা নাসির হুসেন পরিচালিত ‘ইয়াদো কি বারাত’ ছবিতে অভিনয় করেছিলেন আমির। এরপর নতুন করে তৈরি হচ্ছিলেন বলিউডে নিজের উপস্থিতি জানান দেওয়ার জন্য। সেই সময়ে রিনার প্রেমে পড়েন মিস্টার পারফেকশনিস্ট।

১৯৮৮ সালে ‘কেয়ামত সে কেয়ামত তাক’-এ অভিনয়ের সুবাদে সুপারস্টার হয়ে ওঠেন আমির। সে সময় তার ব্যক্তিগত জীবন নিয়ে চর্চাও শুরু হয়।

১৯৯৯ সালে দেওয়া এক সাক্ষাৎকারে রিনার সঙ্গে প্রেমের কথা নিজের মুখে স্বীকার করে আমির জানিয়েছিলেন, রিনা ছিলেন তার প্রতিবেশীর মেয়ে। দুই পরিবারের থাকতো পাশাপাশি। আমিরের ঘর ও রিনার ঘরের জানলা ছিলো একেবারে মুখোমুখি। রিনাকে দেখার জন্য জানলায় দাঁড়িয়ে থাকতেন আমির। দেখতে দেখতে কখন যে মেয়েটিকে ভালোবেসে ফেললেন! প্রস্তাব দিলেন রিনাকে। কিন্তু রিনা আমিরের ভালোবাসা স্বীকার করতে নারাজ ছিলেন। বারবার অনুরোধেও মেয়েটির মন গললো না। শেষে নিজের রক্ত দিয়ে প্রেমপত্র লিখলেন আমির। সেই প্রেমপত্রই রিনার মন জয় করে নিয়েছিলো।

আমির-রিনার দাম্পত্য জীবনের প্রথম কয়েক বছর সুখেই কাটে। জুনায়েদ ও ইরা নামের দুই সন্তান রয়েছে তাদের। তবে, ২০০১ সালে ‘লগান’ ছবির মুক্তির সময় বর্তমান স্ত্রী কিরণ রাওয়ের সঙ্গে পরিচয় হয় আমিরের। তারপর ভালোবাসায় গড়ায়। পরে ২০০২ সালে রিনাকে তালাক দেন আমির।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, মে ২৩, ২০১৭
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।