ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আইফা অাওয়ার্ডে নেই আমিরের ‘দঙ্গল’!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, মে ২০, ২০১৭
আইফা অাওয়ার্ডে নেই আমিরের ‘দঙ্গল’! ‘দঙ্গল’ ছবির পোস্টার

ক’দিন আগে হাজার কোটির ঘরে পৌঁছেছে বলিউড অভিনেতা আমির খান অভিনীত ‘দঙ্গল’। মহাবীর ফোগাতের জীবনী নিয়ে তৈরি ছবিটিতে আমিরের পাশাপাশি আরও ছিলেন ফাতিমা সানা শেখ, সানিয়া মালহোত্রা, সাক্ষী তানওয়ারসহ প্রমুখ।

সম্প্রতি চীনের বক্স অফিসে ৫০০ কোটির ব্যবসা করেছে ‘দঙ্গল’। এমনকি একের পর এক রেকর্ড ভেঙেই চলছে।

তবে চমকপ্রদ তথ্য হলো- যে ছবিটি নিয়ে এতোকিছু, সেটি মনোনয়ন পেলো না ‘আইফা অ্যাওয়ার্ড ২০১৭’-তে। এতে বিস্ময় প্রকাশ করেছেন বলিউডের অনেকেই।

সম্প্রতি প্রকাশিত ‘আইফা অ্যাওয়ার্ড ২০১৭’-এর মনোনয়ন তালিকায় পাওয়া যায়নি আমিরের ‘দঙ্গল’-এর নাম।

একনজরে দেখে নেওয়া যাক আইফার মনোনয়ন তালিকা-

সেরা ছবি: ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’, ‘এমএস ধোনী: দ্য আনটোল্ড স্টোরি, ‘নির্জা’, ‘পিঙ্ক’, ‘সুলতান’ ও ‘উড়তা পাঞ্জাব’।

সেরা অভিনেতা: শহিদ কাপুর (উড়তা পাঞ্জাব), রণবীর কাপুর (অ্যায় দিল হ্যাই মুশকিল), শাহরুখ খান (ফ্যান), সুশান্ত সিং রাজপুত (এমএস ধোনী: দ্য আনটোল্ড স্টোরি), অমিতাভ বচ্চন (পিঙ্ক) ও সালমান খান (সুলতান)।

সেরা অভিনেত্রী: আনুশকা শর্মা (অ্যায় দিল হ্যাই মুশকিল), আলিয়া ভাট (ডিয়ার জিন্দেগি’, সোনম কাপুর (নির্জা) ও তাপসী পান্নু (পিঙ্ক)।

সেরা গল্প: ‘কাপুর অ্যান্ড সানস’, ‘নির্জা’ ও ‘পিঙ্ক’।

সেরা পরিচালক: করণ জোহর (অ্যায় দিল হ্যাই মুশকিল), নীরজ পান্ডে (এমএস ধোনী: দ্য আনটোল্ড স্টোরি), রাম মাধবানী (নির্জা), আলি আব্বাস জাফর (সুলতান) ও অভিষেক চৌবে (উড়তা পাঞ্জাব)।

সেরা পার্শ্ব অভিনেতা: রজত কাপুর (কাপুর অ্যান্ড সানস), রাজকুমার রাও (আলিগড়), ঋষি কাপুর (কাপুর অ্যান্ড সানস), অনুপম খের (এমএস ধোনী: দ্য আনটোল্ড স্টোরি) ও অমিতাভ বচ্চন (ওয়াজির)।

সেরা পার্শ্ব অভিনেত্রী: শাবানা আজমি (নির্জা), আন্দ্রিয়া টারিয়াং (পিঙ্ক), রত্না পাঠক শাহ (কাপুর অ্যান্ড সনস), দিশা পাতানি (এমএস ধোনী: দ্য আনটোল্ড স্টোরি) ও রীচা চাড্ডা (সর্বজিত)।

সেরা সংগীত পরিচালক: প্রীতম (অ্যায় দিল হ্যায় মুশকিল), আমাল মালিক ও রোচাক কোহলি (এমএস ধোনী: দ্য আনটোল্ড স্টোরি) ও অমিত ত্রিবেদী (উড়তা পাঞ্জাব)।

সেরা গীতিকার: অমিতাভ ভট্যাচার্য (চান্না মেরেয়া), গুলজার (আভে রে হিচকি) ও তানভীর গাজী (তু চাল)।

সেরা প্লেব্যাক শিল্পী (পুরুষ): অরিজিৎ সিং (চান্না মেরেয়া), অমিত মিশ্র (বুলেয়া), দিলজিৎ দোশাঞ্জ (ইক কুড়ি) ও আরমান মালিক (বেসাওয়ারিয়া)।

সেরা প্লেব্যাক শিল্পী (নারী): কণিকা কাপুর (দা দা দাসে), নেহা ভাসিন (জগ ঘুমেয়া) ও তুলসি কুমার (সোচ না সাকে)।
 
বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ২০, ২০১৭
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।