Alexa
ঢাকা, সোমবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৯ মে ২০১৭
bangla news

কানের মঞ্চ থেকে অস্কার নিলেন আসগর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ৩:২৯:৪০ পিএম
আসগর ফরহাদি (ছবি: সংগৃহীত)

আসগর ফরহাদি (ছবি: সংগৃহীত)

তিন মাস আগে লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত অস্কার অনুষ্ঠানে বিদেশি ভাষার ছবি বিভাগে সেরা পুরস্কার জিতেছে ইরানের জনপ্রিয় পরিচালক আসগর ফরহাদির ‘দ্য সেলসম্যান’। কিন্তু ইরানসহ ৭টি মুসলিম দেশের ওপর মার্কিন সরকারের ভিসা নিষেধাজ্ঞা আরোপের প্রতিবাদে অস্কার অনুষ্ঠান বর্জন করেছিলেন এই নির্মাতা।
 

সে সময় নিজের ক্ষোভ প্রকাশ করে এক বিবৃতিতে আসগর জানিয়েছিলেন, “আমেরিকা অভিবাসীদের ঢোকার ওপর আমার দেশ এবং অন্য ছয় দেশের ওপর অমানবিক নিষেধাজ্ঞা আরোপ চাপিয়ে দিয়ে তাদেরকে অসম্মান করেছে।” তাদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য তিনি অস্কার অনুষ্ঠান বয়কট করছেন বলেও উল্লেখ করেন।

তিনি আরও বলেছিলেন, “বিশ্বকে ‘আমরা’ এবং ‘আমাদের শত্রুরা’ হিসেবে বিভক্ত করায় আতঙ্ক, আগ্রাসনকে ন্যায়সঙ্গত প্রমাণের চতুরি এবং যুদ্ধের পরিবেশ সৃষ্টি হয়েছে।”

নতুন তথ্য হলো- লস অ্যাঞ্জেলস না গেলেও বুধবার (১৭ মে) ৭০তম কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান থেকে অস্কার পুরস্কারটি গ্রহণ করেছেন ইরানের বিখ্যাত এই পরিচালক।

গত বছর ৬৯তম কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিলো অাসগরের ‘দ্য সেলসম্যান’। সে সময় সেরা অভিনেতা ও সেরা চিত্রনাট্য বিভাগে পুরস্কার জিতেছিল ছবিটি।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ১৯, ২০১৭
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..