Alexa
ঢাকা, সোমবার, ২ শ্রাবণ ১৪২৪, ১৭ জুলাই ২০১৭

bangla news

এতো পুরস্কার পেয়ে বাকরুদ্ধ রিয়াজুল রিজু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ১২:৪৭:৫৮ এএম
‘বাপজানের বায়স্কোপ’ ছবির নির্মাতা রিয়াজুল রিজু

‘বাপজানের বায়স্কোপ’ ছবির নির্মাতা রিয়াজুল রিজু

নবাগত চলচ্চিত্র নির্মাতা রিয়াজুল রিজুর ‘বাপজানের বায়স্কোপ’ ছবিটি বাজিমাত করেছে। ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ আসরে শ্রেষ্ঠ চলচ্চিত্রসহ সর্বাধিক ৮টি বিভাগে পুরস্কার পেয়েছে মুক্তিযুদ্ধভিত্তিক ছবিটি। 

বৃহস্পতিবার (১৮ মে) এই পুরস্কারের ঘোষণা আসে। 

এদিকে, পুরস্কারের খবর শুনে উচ্ছ্বসিত এই তরুণ নির্মাতা।

বাংলানিউজকে অনুভূতি জানাতে গিয়ে তিনি বললেন, ‘আমি আসলে বাকরুদ্ধ। সবাইকে কৃতজ্ঞতা।’

দর্শকদের কাছেও ছবিটি সমাদৃত হয়েছিলো, এবার রাষ্ট্রীয় সম্মাননা পেয়ে ভালো লাগছে। ভবিষ্যতেও আরও ভালো চলচ্চিত্র উপহার দিতে চাই,’ বলেন রিয়াজুল।

তবে ‘বাপজানের বায়স্কোপ’ ছবিটি নিয়ে প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করতে হয়েছে এর নির্মাতা ও প্রযোজককে। মুক্তির পরপরই বুকিং এজেন্ট তথা হল মালিকদের ষড়যন্ত্রের শিকার হয়েছিলো এটি। 

নির্মাতা জানান, এসব ভুলে গিয়ে নতুন উদ্যমে দ্বিতীয় ছবির পরিকল্পনা অনেক দূর এগিয়েছেন তিনি। রিজু এই পুরস্কার তার বাবা জি মওলা ও প্রযোজককে উৎসর্গ করেছেন।

‘বাপজানের বায়োস্কোপ’ ছবিটি মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’-এর সঙ্গে যৌথভাগে শ্রেষ্ঠ ছবির পুরস্কার পেয়েছে। 

ছবিটির জন্য আরও যারা পুরস্কার পাচ্ছেন— শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক (যুগ্মভাবে) রিয়াজুল রিজু (মো. রিয়াজুল মওলা রিজু), শ্রেষ্ঠ গায়ক (যুগ্মভাবে) এস আই টুটুল, শ্রেষ্ঠ গীতিকার আমিরুল ইসলাম, শ্রেষ্ঠ সুরকার এস আই টুটুল, শ্রেষ্ঠ কাহিনিকার মাসুম রেজা, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার (যুগ্মভাবে) মাসুম রেজা ও মো. রিয়াজুল মওলা রিজু, শ্রেষ্ঠ সম্পাদক মেহেদী রনি।

‘বাপজানের বায়স্কোপ’-এ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, শহীদুজ্জামান সেলিম, সানজিদা তন্ময় প্রমুখ।

এবার আজীবন সম্মাননা (যুগ্মভাবে) পাচ্ছেন অভিনেত্রী শাবানা ও গায়িকা ফেরদৌসি রহমান। শাকিব খান, মাহফুজ আহমেদ সেরা অভিনেতা আর জয়া আহসান সেরা অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন।

বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২৫টি ক্ষেত্রে চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীদের ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ প্রদানের ঘোষণা করা হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র অধিশাখা থেকে এ বিষয়ে চূড়ান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

বাংলাদেশ সময়: ০০৪৩ ঘণ্টা, মে ১৯, ২০১৭
এসও/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa