ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দুই বাংলায় ইতিহাসের সাক্ষী হতে যাচ্ছি: ইমন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
দুই বাংলায় ইতিহাসের সাক্ষী হতে যাচ্ছি: ইমন ইমন, ছবি: সংগৃহীত

চিত্রনায়ক ইমনের জন্য স্মরণীয় দিন হতে যাচ্ছে ৫ মে। দিনটি ঘিরে স্নায়ুযুদ্ধের মধ্যে আছেন তিনি। একইদিনে শিল্পী সমিতির নির্বাচনে ইমনের ফল নির্ধারণ হবে, অন্যদিকে ইমন অভিনীত প্রতীক্ষিত ছবি ‘পরবাসিনী’র মিলবে মুক্তি। 

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫ মে। এবারের নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

তিনটি প্যানেলের মধ্যে মিশা সওদাগর ও জায়েদ খানের প্যানেল থেকে নির্বাচনে অংশগ্রহণ করছেন চিত্রনায়ক ইমন। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে লড়বেন তিনি।

নির্বাচনের প্রচারের সঙ্গে যোগ হয়েছে ছবির প্রচারও। আরও কিছু কারণে এখন বেশ ব্যস্ত ইমন। শিল্পী সমিতির নির্বাচনের দিনেই (৫ মে) তার অভিনীত বাংলাদেশের প্রথম বৈজ্ঞানিক কল্পকাহিনিভিত্তিক ছবি ‘পরবাসিনী’ মুক্তি পেতে যাচ্ছে। স্বপন আহমেদ পরিচালিত ছবিটিতে আরও আছেন জুন মালিহা, উর্বশী রাউটেলা, সোহেল খান, চাষী আলম প্রমুখ। সম্প্রতি এর মুক্তি উপলক্ষ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  

নির্বাচন ও নিজের ব্যস্ততা নিয়ে ইমন কথা বলেছেন বাংলানিউজের সঙ্গে। ইমন বললেন, ‘ব্যস্ত বললে একটু কম বলা হবে। এখন মহা ব্যস্ততায় দিন পার করছি। একদিকে নির্বাচন, একই সময়ে দুই বাংলায় ইতিহাসের সাক্ষী হতে যাচ্ছি। একইদিনে দুটি বড় উৎসব এলো আমার জীবনে। নির্বাচনে ভালো ফল আশা করছি। অন্যদিকে শুধু বাংলাদেশ বা ভারতেই নয়, ‌বিশ্বের ১২টি দেশে ‘পরবাসিনী’ মুক্তি দেওয়া হচ্ছে। ’

নির্বাচন প্রসঙ্গে ইমন আরও বলেন, ‘সিনিয়রদের পরামর্শে শিল্পীদের সার্থরক্ষায় এবার নির্বাচনে অংশ নিচ্ছি। সবাই দোয়ায় জয়ী হয়ে অবহেলিত শিল্পীদের পাশে দাঁড়াতে ও শিল্পীদের উন্নয়নে নিজেকে ব্যস্ত রাখতে চাই। ’

অন্যদিকে সম্প্রতি যৌথ প্রযোজনার ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন ইমন। আগামী জুলাইয়ে এই ছবির ক্যামেরার সামনে দাঁড়াতে হবে তাকে। ‘বালিকা’ নামের এই ছবিতে ইমনের বিপরীতে দেখা যেতে পারে টালিগঞ্জের কৌশানীকে। বাংলানিউজকে এমনটাই জানিয়েছেন নির্মাতা সাইমন তারিক। এরই মধ্যে ছবিটির গল্প লেখার কাজ শেষ করেছেন আল আজম বাবলা। বাংলাদেশের রাঙামাটিতে শুটিং শুরু হবে ছবিটির। এরপর বাংলাদেশ এবং ভারতের বিভিন্ন লোকেশনে হবে এর চিত্রায়ন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
পিএএস/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।