ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিনোদ খান্নার চিরবিদায়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
বিনোদ খান্নার চিরবিদায় অভিনেতা বিনোদ খান্না

ভারতীয় চলচ্চিত্রের নামজাদা অভিনেতা বিনোদ খান্না মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা মারা যান তিনি।

দীর্ঘদিন ধরেই মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত ছিলেন ‘অমর আকবর অ্যান্থনি’খ্যাত এই তারকা। অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন বিনোদ।

 কিংবদন্তি এই তারকার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে।  

১৯৪৬ সালের ৬ অক্টোবর একটি পাঞ্জাব পরিবারে জন্মগ্রহণ করেছিলেন বলিউডের এই অভিনেতা। ১৯৬৮ সালে ‘মন কা মিত’ ছবির মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন বিনোদন। এরপর ‘মেরে আপনে’, ‘মেরা গাঁও মেরা দেশ’, ‘গাদ্দার’, ‘জেল যাত্রা’, ‘ইনকার’, ‘কাচ্চে ধাগে’, ‘রাজপুত’, ‘কুরবানি’, ‘কুদরত’, ‘অমর আকবর অ্যান্থনি’, ‘দাবাং’, ‘দাবাং টু’, ‘দিলওয়ালে’, ‘দয়াবান’ ও ‘কারনামা’র মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। দীর্ঘ ৪৫ বছরের ক্যারিয়ারে ১৪১টি ছবিতে অভিনয় করেছেন তিনি।

‘হাত কি সাফাই’ ছবিতে অভিনয়ের সুবাদে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার ঘরে তুলেছেন তিনি। এছাড়া ১৯৯৯ সালে ফিল্মফেয়ারে আজীবন সম্মাননা দেওয়া হয় তাকে। আবার ২০০৭ সালে জি সিনে অ্যাওয়ার্ডে আজীবন সম্মাননা দেওয়া হয় তাকে।  

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
বিএসকে/এসও/জেডএস

** হাসপাতালে বিনোদ খান্না
** বিনোদকে দেখতে হাসপাতালে সালমান
** বাবা ভালো আছেন, প্রার্থনা করবেন: অক্ষয় খান্না

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।