ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

লাকীর গান বাপ্পার কণ্ঠে (ভিডিও) 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
লাকীর গান বাপ্পার কণ্ঠে (ভিডিও)  লাকী আখন্দ ও বাপ্পা মজুমদার, ছবি: সংগৃহীত

‘লাকী ভাই, আজও আপনার করে যাওয়া কাজগুলো আমাদের পাঠ্যসূচি, ভবিষ্যতেও থাকবে’— কিংবদন্তি শিল্পী লাকী আখন্দকে এভাবেই মূল্যয়ণ করেন বাপ্পা মজুমদার। প্রিয় শিল্পীর মৃত্যুতে শ্রদ্ধাঞ্জলি জানাতে তারই গাওয়া গান কণ্ঠে তুলেছেন বাপ্পা। ‘এই নীল মনিহার’ নতুনভাবে গেয়েছেন জনপ্রিয় এই গায়ক।

ফেসবুকে এ প্রসঙ্গে বাপ্পা মজুমদার লিখেছেন, ‘লাকী আখন্দকে শ্রদ্ধা জানিয়ে গানটি করেছি। কোনো বাণিজ্যিকভাবে গানটি ব্যবহার করার উদ্দেশে নয়।

তাই এই সংস্করণ অনুমতি ছাড়া ব্যবহার করা কঠোরভাবে নিষিদ্ধ ঘোষণা করছি। ’

শুক্রবার (২১ এপ্রিল) সন্ধ্যায় পুরান ঢাকার আরমানিটোলায় নিজের বাড়িতে অসুস্থ হয়ে পড়েন লাকী আখন্দ। দ্রুত তাঁকে বাসার পাশের মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরদিন রাষ্ট্রীয় মর্যাদায় মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয় এই শিল্পী ও মুক্তিযোদ্ধাকে।

অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা লাকী আখন্দ। তার গাওয়া ও সুরের উল্লেখযোগ্য গানগুলো হলো—‘এই নীল মনিহার’, ‘আমায় ডেকো না’, ‘আগে যদি জানতাম’, ‘আবার এলো যে সন্ধ্যা’, ‘মামুনিয়া’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘বিতৃষ্ণা জীবনে আমার’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘ভালোবেসে চলে যেও না’, ‘লিখতে পারি না কোনো গান’, ‘কী করে বললে তুমি’ প্রভৃতি।

* বাপ্পার কণ্ঠে ‘এই নীল মনিহার’: 

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।