ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এবার নভোচারী প্রিয়াঙ্কা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
এবার নভোচারী প্রিয়াঙ্কা! পিয়াঙ্কা চোপড়া (ছবি: সংগৃহীত)

ভারতের প্রথম নারী নভোচারী কল্পনা চাওলা। ইতিহাস এমনটিই বলছে। নভোচারী হিসেবে এবার সেই ইতিহাসে ঢুকে পড়ছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াও!

কল্পনা চাওলার জীবনী নিয়ে তৈরি করা হবে ছবি। এমনটা বেশ আগে ঘোষণা করা হলেও শিল্পীদের ব্যাপারে কোনো তথ্য দেওয়া হয়নি।

তবে শোনা যাচ্ছে, ছবিতে কল্পনা চাওলার চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু ‘বাজিরাও মাস্তানি’খ্যাত এই তারকা বা ছবির সঙ্গে জড়িত কোনো সদস্য এখনও এ ব্যাপারে ঘোষণা দেননি।

ছবিটি পরিচালনা করবেন প্রিয়া মিশ্রা। এর মাধ্যমে পরিচালক হিসেবে বলিউডে পা রাখবেন তিনি। সাত বছর ধরে না-কি এটি নিয়ে কাজ করছেন প্রিয়া।    

১৯৬২ সালের ১৭ মার্চ ভারতের হরিয়ানা রাজ্যের কারনালে বসবাসকারী এক হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন কল্পনা চাওলা। ১৯৮৮ সালে নাসাতে কর্মজীবন শুরু করেন কল্পনা। তার প্রথম মহাকাশ যাত্রা শুরু হয় ১৯৯৭ সালের ১৯ নভেম্বর। তিনিই প্রথম ভারতীয় হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন। এরপর ২০০৩ সালের ১লা ফেব্রুয়ারি কলোম্বিয়া স্পেস শাটলটি পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশের সময় এক দুর্ঘটনার ফলে সাতজন ক্রুসহ বিধ্বস্ত হয় এবং কল্পনাসহ সকলে মারা যান।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।