ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মায়ের চোখে লাকীর সেরা গান (ভিডিও)

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
মায়ের চোখে লাকীর সেরা গান (ভিডিও) লাকী আখন্দ (ছবি: সংগৃহীত)

অনেক কালজয়ী ও শ্রোতাপ্রিয় গানের সুরকার-গায়ক লাকী আখন্দ। এতো গানের ভিড়ে তার গর্ভধারিনী পছন্দ করতেন একটি বিশেষ গান।গুরুত্বপূর্ণ তথ্য হলো, এই গানটি তেমনভাবে শোনেননি কেউ। 

লাকীর মায়ের মতে, এটি তার ছেলের করা সেরা গান, মা পুরস্কারও দিয়েছিলেন তাকে। জীবদ্দশায় বিভিন্ন অনুষ্ঠানে এটি পরিবেশন করেছিলেন লাকী।

এর গীতিকারও তিনি। শিরোনাম ‘তুমি কে বলো না’। ‘প্রিয় মানুষ’কে নিয়ে লিখেছিলেন গানটি।  

একটি টিভি অনুষ্ঠানে গানটি গাওয়ার আগে লাকী ভূমিকা রেখেছিলেন। সদ্যপ্রয়াত এই সুরস্রষ্টা বলেছিলেন, ‘...আমার মা প্রায়ই আমাকে বলতেন, তুমি ক্ল্যাসিক্যাল বেজ কিছু গান করো। …অনেকদিন তিনি আমাকে বলতেন। …আমার ছাত্র সজীব (সজীব দাস) বাজাচ্ছিলো গিটারে, প্লাগিং করছিলো। হঠাৎ করে আমার সুরটা চলে আসলো। আমার গানটা রেকর্ড হওয়ার পর আম্মা শুনে বলেন, তোমার লাইফে সবচেয়ে ভালো গান করেছো। ’

মায়ের মুখে এমন মন্তব্য শুনে খুশি হয়েছিলেন লাকী। মাকে বলেছিলেন, ‘তুমি কী প্রাইজ দিবা আমাকে?’ লাকীর মা তাকে দশ হাজার টাকা দিয়েছিলেন। প্রায় দশ বছর আগে হইলোক ত্যাগ করেন লাকীর মা।  

এই গানটি রেকর্ড করা হলেও শেষ পর্যন্ত প্রকাশ করা হয়নি। এতে গিটার বাজিয়েছেন সজীব দাস। তিনি বাংলানিউজকে বলেন, ‘১৯৯৯ সালের দিকে গানটি তৈরি করা হয়েছিলো। এরপর ‘শুভেচ্ছা’য় এটি প্রচার হয়েছিলো। বিভিন্ন অনুষ্ঠানে লাকী ভাই এটি গাইতেন। ’

* লাকী আখন্দের কণ্ঠে ‘কে তুমি বলো না’:  

 বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।