ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

লাকীর শেষ ঠিকানা বুদ্ধিজীবী কবরস্থান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
লাকীর শেষ ঠিকানা বুদ্ধিজীবী কবরস্থান লাকী আখন্দ

ঢাকা: রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে রাজধানীর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে কিংবদন্তি শিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী আখন্দকে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে মন্ত্রী আসাদুজ্জামান নূর এমনটিই জানিয়েছেন প্রয়াতের পরিবারকে।

শুক্রবার (২১ এপ্রিল) রাত পৌনে একটার দিকে লাকীর পারিবারিক সূত্র ও তার স্বজন এরশাদুল হক টিংকু জানান, সংস্কৃতিমন্ত্রী ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়রের পক্ষ থেকে পরিবারকে জানানো হয়েছে, লাকী আখন্দের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করার সব প্রস্তুতি নেওয়া হয়েছে। শনিবার (২২ এপ্রিল) সকাল ১০টায় তার প্রথম নামাজে  জানাজা অনুষ্ঠিত হবে আরমানিটোলা মাঠে।

এরপর বেলা সাড়ে ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে জানানো হবে রাষ্ট্রীয় সম্মাননা।

এরপর দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে।

জোহরের নামাজের পর ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় নামাজে জানাজা শেষে লাকীর মরদেহ নিয়ে যাওয়া হবে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানেই তাকে দাফন করা হবে।

এর আগে শুক্রবার রাত এগারটার পরে লাকী আখন্দের মরদেহ তার পুরান ঢাকার আরমানিটোলার বাসা থেকে নিয়ে রাখা হয়েছে শাহবাগের বারডেম হাসপাতালে। রাতে সেখানেই রাখা হবে তাকে। শনিবার সকালে মরদেহ ফের আনা হবে আরমানিটোলায়।  
 
শুক্রবার দুপুরে আরমানিটোলার বাসায় ক্যান্সারে আক্রান্ত লাকীর শারীরিক অবস্থার অবনতি ঘটে। শেষ বিকেলে দ্রুত নিয়ে যাওয়া হয় মিটফোর্ড হাসপাতালে। সেখানে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক লাকী আখন্দকে মৃত ঘোষণা করেন।   মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

চিকিৎসার জন্য দীর্ঘ আড়াই মাস ঢাকা ও সিঙ্গাপুরের হাসপাতালে থেকে বৃহস্পতিবার (২০ এপ্রিল) বাসায় ফেরেন লাকী। চিকিৎসার ফলে শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো হওয়ায় ডাক্তাররা তাকে বাসায় বিশ্রামে পাঠান।

‘আমায় ডেকো না, ফেরানো যাবে না’সহ অসংখ্য জনপ্রিয় এ গানের শিল্পী অনেকদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়ছিলেন। তবে শেষ পর্যন্ত তাকে ফেরানো যায়নি।

বাংলাদেশ সময়: ০১০৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
এসও/এএসআর
**
লাকী আখন্দের মরদেহ বারডেমের হিমঘরে
** দুপুরে শহীদ মিনারে লাকীকে শেষ শ্রদ্ধা
** ‘আমায় ডেকো না ফেরানো যাবে না’র লাকী আখন্দ না ফেরার দেশে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।