ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কানাডা প্রবাসী ইন্দিরা ও জ্যোতি’র নতুন সিডি ‘সাদা কাঁচ’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
কানাডা প্রবাসী ইন্দিরা ও জ্যোতি’র নতুন সিডি ‘সাদা কাঁচ’ ইন্দিরা ও জ্যোতি’র নতুন সিডি ‘সাদা কাঁচ’

ঢাকা: কানাডা প্রবাসী বিশিষ্ঠি সংগীত শিল্পী যুথিকা বড়ুয়া জ্যোতি ও ইন্দিরা বড়ুয়ার ‘সাদা কাঁচ’ নামে একটি আধুনিক বাংলা গানের অ্যালবাম প্রকাশ করেছেন।

গত ৩ এপ্রিল (সোমবার) কোলকাতার কজমিক হারমনি মিউজিক কোম্পানি থেকে সৌম্য বসুর সুরে এ অ্যালবাম প্রকাশ করা হয়।
 
শুধু মাত্র ভাষার টানে, মাটির টানে প্রায় প্রত্যেক বছর একটি করে নতুন বাংলা আধুনিক গানের অ্যালবাম বের করেন।

‘সাদা কাঁচ’ তার তৃতীয় বাংলা অ্যালবাম।

এছাড়াও ২০১৩ সালে এস আর কে মিউজিক কোম্পানি (মুম্বাই) থেকে যুথিকা বড়ুয়া জ্যোতি সর্ব প্রথম প্রকাশ করেছিলেন তার স্বরচিত ও সুরারোপিত ৮টি হিন্দি গজলের অ্যালবাম ‘রুখসে পর্দা’।

এবার সৌম্য বসুর সংগীত পরিচালনায় প্রাণবন্ত বাদ্যযন্ত্রের শব্দ তরঙ্গে একেবারে জমিয়ে দিয়েছে ছয়টি গানের অ্যালবাম। এর মধ্যে তিনটি গান যথাক্রমে ‘দূরে দূরে বহু দূরে, জানলার সাদা কাঁচে ও ফেলে আসা দিন’ লিখেছেন কোলকাতার গীতিকার শুভব্রত অধিকারী। বাকি তিনটির মধ্যে দু’টি গান, যথাক্রমে ‘মনের জানলা বারে বারে উঁকি দিয়ে যায়’ ও ‘মুখের পর্দা আড়াল হয়ে’ লিখেছেন, সংগীত শিল্পী যুথিকা বড়ুয়া জ্যোতি এবং শেষ গানটি ইন্দিরার ‘মেয়ে বেলা’ লিখেছেন, সুরকার ও সংগীত শিল্পী সৌম্য বসু।

সু-মধুরকণ্ঠের অধিকারী মা ও মেয়ের এই সিডির গানগুলো নবীন প্রবীণ সকল শ্রোতাদের মন কাড়তে পারবে বলে অভিজ্ঞ জনেরা মনে করছেন। সেই সঙ্গে অ্যালবামটিতে রয়েছে, যুথিকা বড়ুয়া জ্যোতির সঙ্গে দৈতকণ্ঠে একটি গান। কণ্ঠ দিয়েছেন, সুরকার সৌম্য বসু স্বয়ং নিজে।

গানগুলো খুব শিগিগরি amazon.com, iTunes & gaana.com-এ পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ০৭১০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
পিআর/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।