ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মহাবাজেটে তৈরি হবে ‘মহাভারত’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
মহাবাজেটে তৈরি হবে ‘মহাভারত’ ছবি: সংগৃহীত

এতোদিন পর্যন্ত সবচেয়ে বড় বাজেটের ছবি হিসেবে ধরে নেওয়া হতো এসএস রাজামৌলির পরিচালিত ‘বাহুবলী’কে। এবার সেটিকে টেক্কা দিতে আসছে শ্রীকুমার মেনন পরিচালিত ‘দ্য মহাভারত’। শোনা যাচ্ছে, মহাকাব্য অবলম্বনে ছবিটি প্রযোজনার জন্য দুবাই ভিত্তিক ভারতীয় একজন ধনকুবের হাজার কোটি ব্যয় করছেন।

চমকপ্রদ তথ্য আরও আছে। ‘বাহুবলী’র মতোই দুই ভাগে মুক্তি দেওয়া ‘দ্য মহাভারত’।

২০১৮ সালের সেপ্টেম্বর থেকে শুরু হবে এর দৃশ্যধারণ। এটি মুক্তি পাবে ২০২০ সালে।

ছবিটি তৈরি প্রসঙ্গে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) চেয়ারম্যান এবং এনএমসি হেলথ কেয়ারের প্রতিষ্ঠাতা ও নির্বাহী কর্মকর্তা বি আর শেঠি বলেছেন, ‘ইংলিশ, হিন্দি, মালায়ালাম, কানাড়া, তামিল ও তেলেগুসহ সর্বাধিক ভাষায় মুক্তি দেওয়া হবে ছবিটি। ’

তিনি আরও বলেন, ‘মহাভারত’-এর চিত্রনাট্য লিখছেন এম টি ভাসুদেবা নায়ের। যিনি চিত্রনাট্যকার হিসেবে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে অধিকাংশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়ে রেকর্ড তৈরি করেছেন।

২০১৪ সালে ছবিটি নিয়ে যখন ঘোষনা দেওয়া হয়েছিলো। সেসময় ছবিতে প্রধান চরিত্রের জন্য অমিতাভ বচ্চন, ঐশ্বরিয়া রাই বচ্চন, বিক্রম ও নাগ অর্জুনকে নেওয়া হতে পারে বলে জানানো হয়েছিলো। এখন শোনা যাচ্ছে দক্ষিণী অভিনেতা মোহনলাল করতে পারেন ভীমের চরিত্র। বলা হয়েছে, হলিউড আর বলিউডের নামজাদা শিল্পীরা অভিনয় করবেন ‘দ্য মহাভারত’-এ।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।