ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাবা খালিদ হাসান মিলুকে নিয়ে প্রিতমের স্মৃতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
বাবা খালিদ হাসান মিলুকে নিয়ে প্রিতমের স্মৃতি খালিদ হাসান মিলু ও প্রিতম হাসান (ছবি: সংগৃহীত)

কালজয়ী অনেক গানের শিল্পী খালিদ হাসান মিলু। ২৯ মার্চ তার চিরবিদায়ের দিন। ২০০৫ সালের এই দিনে প্রয়াত হন জনপ্রিয় এই গায়ক। মিলুর সুযোগ্য পুত্র প্রিতম হাসান তরুণ সংগীতশিল্পী হিসেবে আলোচনায় এসেছেন। ‘আসো মামা হে’, ‘লোকাল বাস’, ‘বেয়াইন সাব’ গানের কারিগর প্রিতম স্মরণ করলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী বাবা মিলুর স্মৃতি।

মৃত্যুবার্ষিকীতে বাবার গাওয়া নিজের প্রিয় গান (যে ব্যথা দিয়েছো) ফেসবুকে শেয়ার করেছেন প্রিতম। বাবা চলে যাওয়ার সময় তিনি বয়সে ছোট।

সেই প্রিতম বাবাকে নিয়ে লিখেছেন স্মৃতিকথা।

প্রিতম লিখেছেন, ‘বাবার সাথে স্মৃতি নিয়ে আমি খুব একটা কথা বলি না। কারণ শেষ যেটা মনে আছে সে স্মৃতির ভার অনেক বেশি।

১২ বছর আগে আব্বু এই রাতে মনোয়ারা হাসপাতালে মৃত্যুর সাথে শেষ লড়াই করছিলেন।

আম্মু, ভাইয়া (মিলুর বড় সন্তান প্রতীক হাসান) আমাকে ঠিক এই সময় মামাতো বোনের বাসায় ফেরত পাঠিয়ে দেন, কারন আব্বুর অবস্থা সময়ের সাথে সাথে খারাপ হচ্ছিলো।

আমি বাসায় আসার পরে ঠিক রাত সাড়ে ১২টার সময় ল্যান্ডফোনে আম্মু আমাকে বলেন যে, আব্বু চলে গেছেন। আমি কাঁদি নাই। পরের দিন বায়তুল মোকাররম মসজিদে আব্বুর জানাযা পড়ে আমি প্রীতম আহমেদ ভাইয়ার গাড়িতে করে বাবাকে দাফন করতে দিয়ে আসি। তখনো কাঁদি নাই।

কবরে শোয়ানোর পরে একজন ইমামের বলা অনুরুপ একটা আয়াত পরতে পরতে তার লাশে প্রথম এক টুকরো মাটি ছুঁড়ে ফেলার সময় দম বন্ধ করার মতো এক কান্না আসে।

এক দু’ফোঁটা চোখের পানি, তারপরে বাসায় ফেরত চলে আসা। এই ছিলো শেষ স্মৃতি বাবার সাথে। ’

* খালিদ হাসান মিলুর গাওয়া গান ‘যে ব্যথা দিয়েছো’-এর ভিডিও:

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।