ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অর্ধযুগ পর বড়পর্দায় ‘নায়ক’ কাঞ্চন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
অর্ধযুগ পর বড়পর্দায় ‘নায়ক’ কাঞ্চন  ইলিয়াস কাঞ্চন, ছবি: সংগৃহীত

জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চনের সবশেষ ছবি মুক্তি পায় ২০১২ সালে। এই তথ্যটি অবশ্য তার স্মরণে ছিলো না। ‘জটিল প্রেম’-এ তিনি পার্শ্বচরিত্রে কাজ করেছিলেন, নায়ক ছিলেন বাপ্পী। কিন্তু ‘নায়ক’ ইলিয়াস কাঞ্চনের শেষ ছবি মুক্তি পায় কবে?

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে বাংলানিউজের সঙ্গে আলাপে ইলিয়াস কাঞ্চন দিলেন সেই তথ্য। তিনি জানান, ২০১১ সালে হাফিজ উদ্দিন পরিচালিত ‘সেই তুফান’ ছবিটিতে নায়কের ভূমিকায় ছিলেন তিনি।

সঙ্গে ছিলেন পপি, কেয়া, আমান, মিশা। এর মধ্যে কেটে গেলো অর্ধযুগ। আবারও ‘নায়ক’ হয়ে বড়পর্দায় ফিরছেন কাঞ্চন। ছবির নাম ‘শেষ দেখা’। আগামী ৩১ মার্চ মুক্তি পাচ্ছে এটি।

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘হঠাৎ দেখা’ কবিতার নির্যাস নিয়ে তৈরি হয়েছে ‘হঠাৎ দেখা’। জাতীয় চলাচ্চিত্র দিবসকে সামনে রেখে ইমপ্রেস টেলিফিল্ম এটি মুক্তি দিচ্ছে। যমুনা ব্লকবাস্টার, বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স, বলাকা সিনেওয়ার্ল্ড, শ্যামলীসহ আরও কিছু হলে এটি দেখা যাবে। ছবিটিতে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন ইলিয়াস কাঞ্চন ও দেবশ্রী রায়। পরিচালনা করেছেন রেশমী মিত্র (ভারত) ও সাহাদাত হোসেন (বাংলাদেশ)।

ছবি মুক্তির খবর শুনে আনন্দিত কাঞ্চন। তিনি বললেন, ‘রবি ঠাকুরের প্রতি আমার বিশেষ দুর্বলতা রয়েছে। আমি সাহিত্যনির্ভর ছবিতে সব সময় কাজ করতে চেয়েছি। এদিক দিয়ে আমি সৌভাগ্যবান। এই ছবিটিতে আমার আর দেবশ্রীর উপস্থিতি কম হলেও আমরাই প্রধান চরিত্র, নায়ক-নায়িকা। কাজ করার অভিজ্ঞতা সুন্দর। ’

‘হঠাৎ দেখা’ চলচ্চিত্রের দুই শিল্পী দেবশ্রী রায় ও ইলিয়াস কাঞ্চন (ছবি: সংগৃহীত)এই তারকার প্রথম ছবি ‘বসুন্ধরা’ ছিলো সাহিত্যনির্ভর। আলমগীর কবিরের ‘পরিণীতা’ তাকে এনে দিয়েছিলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ ছাড়া ‘শাস্তি’ও তার সাহিত্যনির্ভর আরেকটি কাজ। অন্যদিকে ‘বেদের মেয়ে জোছনা’ তো কাঞ্চনের বড় অর্জন। কাঞ্চনের একটাই আফসোস, প্রিয় কবি কাজী নজরুল ইসলামের তৈরি করা কোনো চরিত্রে অভিনয় করবেন।  

* ‘হঠাৎ দেখা’ ছবির ট্রেলার: 

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।