ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শহীদদের স্মরণে ‘লালযাত্রা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
শহীদদের স্মরণে ‘লালযাত্রা’ ছবি: প্রতীকী

এবার থেকে ২৫ মার্চ গণহত্যা দিবস হিসেবে পালিত হবে। ভয়াল কালরাতের স্মৃতি স্মরণ করবে বাঙালি জাতি। শহীদদের স্মরণে ক’ বছর ধরে এদিনে ‘লালযাত্রা’র আয়োজন করে নাটকের দল প্রাচ্যনাট। এবারও ব্যতিক্রম ঘটছে না। 

‘শহীদের তাজা রক্তে ভিজে রাঙা হলো পলাশ, শিমুল- হরেক রঙের ফুল। দীর্ঘ কালরাত্রির প্রাক্কালে আমাদের পূর্ব-প্রজন্মের লাল রক্তের পথ ধরে - স্বাধীন আমরা হেঁটে চলি ঐক্যের বন্ধনে-
লালযাত্রায়’— এমন প্রাণশক্তি নিয়ে রাজপথে নামবেন শিল্পীরা।

 

প্রাচ্যনাটের মুখ্য সম্পাদক কাজী তৌফিকুল ইসলাম ইমন জানান, ২৫ মার্চ (শনিবার) বিকেল ৫টায় প্রাচ্যনাট সবান্ধব হেঁটে যাবে স্বোপার্জিত স্বাধীনতা চত্বর (টিএসসি) থেকে স্মৃতি চিরন্তন চত্বর (ফুলার রোড সড়কদ্বীপ) পর্যন্ত। এ সময় গাওয়া হবে ‘ধনধান্য পুষ্পভরা’সহ আরও কিছু দেশের গান । সন্ধ্যায় স্মৃতি চিরন্তন চত্বরে প্রদীপ প্রজ্জ্বলন করা হবে এবং সেখানে প্রাচ্যনাটের শিল্পীরা একটি ইম্প্রোভাইজেশন নাটক মঞ্চস্থ করবে।

রাহুল আনন্দের মূলভাবনায় পাঁচ বছর ধরে নিয়মিতভাবে 'লালযাত্রা’র মাধ্যমে শহীদদের স্মরণ করছে দলটি। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।