ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অামার গিটারের সঙ্গে আপনারা কথা বলবেন: আইয়ুব বাচ্চু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
অামার গিটারের সঙ্গে আপনারা কথা বলবেন: আইয়ুব বাচ্চু আইয়ুব বাচ্চু, ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘ছয়টা শহরে যাওয়ার পরিকল্পনা আছে। প্রত্যেকটা শো আলাদা ধরনের হবে। শো-এর মাঝখানে আর কোনো কথা বার্তা নেই। আমার গিটারের সঙ্গে আপনারাই কথা বলবেন। আপনারা ফিল করবেন, এটা একটা জার্নি, দুই-আঁড়াই ঘন্টার…’— কথাগুলো বলেছেন ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু।

‘বাংলাফ্লিক্স প্রেজেন্টস সাউন্ড অব সাইলেন্স’ নামে নিজের প্রথম একক গিটার শো সম্পর্কে সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন তিনি। বুধবার (২২ মার্চ) দুপুরে চ্যানেল আইয়ের স্টুডিওতে  এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বাংলাঢোলের এমডি এনামুল হক প্রমুখ।

 

২৪ মার্চ সন্ধ্যায় ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশনে ‘বাংলাফ্লিক্স প্রেজেন্টস সাউন্ড অব সাইলেন্স’ শিরোনামে এই গিটার শো হবে। সংবাদ সম্মেলনে বাচ্চু জানান, এক সময় তার গিটার কেনার অর্থ ছিলো না। এখন তার সংগ্রহে বিশ্বের নামী দামী সব গিটার। এসব সম্ভব হয়েছে গিটারের প্রতি ভালোবাসার কারণে।  

তিনি বলেন, ‘একটা সময় গিটারের জন্য আমি ঘর ছেড়েছি। আজ আমার গিটারের সুর শোনার জন্য আপনারা ঘর ছেড়ে আসবেন। এটা সত্যিই অন্যরকম ব্যাপার। আমি যখন গিটার বাজানো শিখেছিলাম, তখন ৩০ টাকায় গিটার ভাড়া করে শোতে বাজাতাম। আর আজ সবার দোয়ায় আমি নিজেই ৪০টা গিটারের মালিক। যেগুলো বিশ্বের সেরা গিটারগুলোর মধ্যে অন্যতম। ’

আইয়ুব বাচ্চু আরও বলেন, ‘আমাদের দেশে গায়করা জনপ্রিয়তা পায়। কিন্তু গিটারিস্টরা জনপ্রিয়তা পায় না। অথচ একজন গিটারিস্টের অবদানও কোনো অংশে কম না। তাই গিটারিস্টদের বলতে চাই, তোমরা সিনা টান করে গিটার বাজাবে। নিজেদের অবস্থান নিজেরাই তৈরি করে নেবে। ’  

সংবাদ সম্মেলনে আইয়ুব বাচ্চু, ফরিদুর রেজা সাগর ও এনামুল হক, ছবি-বাংলানিউজআইয়ুর বাচ্চুর ‘বাংলাফ্লিক্স প্রেজেন্টস সাউন্ড অব সাইলেন্স’ এর টিকিটের মূল্য ধরা হয়েছে ৫০০ টাকা। টিকেট পাওয়া যাবে ‘টিকেট চাই ডটকম’-এ। আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে চ্যানেল আই, বাংলাদেশ প্রতিদিন ও রেডিও টুডে।  আর কনসার্ট পার্টনার হিসেবে আছে বাংলা ঢোল।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।